কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বঙ্গবাজারে পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৬ এপ্রিল ২০২৩, ১৭:৫৬

ঢাকার বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে নাম উল্লেখ না করে ২৫০ থেকে ৩০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


বৃহস্পতিবার বংশাল থানার এসআই মো. ইসরাফিল বাদী হয়ে এ মামলা করেন বলে পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার জাফর হোসেন জানান।


বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর অগ্নি নির্বাপণের সময় ফায়ার সার্ভিসের সদরদপ্তর ও সদস্যদের উপর হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশ বাধা দিতে গেলে পুলিশের উপরও হামলা করা হয়।


“পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে এই মামলা করা হয়েছে।”


মামলায় আসামি হিসেবে কারো নাম না থাকার কথা জানিয়ে বংশাল থানার পরিদর্শক (তদন্ত) কামরুল হাসান কামাল বলেন, “ওই দিন ফায়ার সার্ভিস অধিদপ্তরের হামলা ছাড়াও পুলিশ উপর হামলা হয়। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। এখনও হাসপাতালে একজন পুলিশ সদস্য ভর্তি রয়েছেন।“


মঙ্গলবার ভোরে দেশের অন্যতম বড় কাপড়ের মার্কেট বঙ্গবাজারে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিস মিনিট দুইয়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে গেলেও বাতাসের মধ্যে ঘিঞ্জি ওই মার্কেটের আগুন ছড়িয়ে পড়ে।


ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের চেষ্টায় সাড়ে ছয় ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এলেও ততক্ষণে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেট পুরোপুরি ভষ্মীভূত হয়ে যায়। ক্ষতিগ্রস্ত হয় পাশের এনেক্সকো টাওয়ার এবং আরও কিছু ভবন।


ওইদিন বেলা সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলের পাশেই ফায়ার সার্ভিস সদরদপ্তরে উত্তেজিত জনতা ঢিল ছোড়ে এবং নিয়ন্ত্রণ কক্ষে হামলা চালায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও