কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোন কোন বিপণি বিতান ঝুঁকিপূর্ণ, জরিপে নামছে ফায়ার সার্ভিস

বিডি নিউজ ২৪ ঢাকা মেট্রোপলিটন প্রকাশিত: ০৫ এপ্রিল ২০২৩, ১৬:০৯

ঢাকায় ঝুঁকিপূর্ণ মার্কেট ও বিপণীবিতানগুলোয় জরিপ চালাতে মাঠে নামছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। গাউছিয়াসহ আরও কিছু মার্কেটকে ‘ঝুঁকিপূর্ণ’ বলছে এ বাহিনী।


ভয়াবহ আগুনে ঢাকার কাপড়ের সবচেয়ে বড় মার্কেট বঙ্গবাজার পুড়ে ছাই হওয়ার পরদিন বুধবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন সদর দপ্তরে এক ব্রিফিংয়ে এ কথা জানান।


বৃহস্পতিবার থেকে ফায়ার সার্ভিস এই জরিপ শুরু করবে জানিয়ে তিনি বলেন,”আপাতদৃষ্টিতে রাজধানী সুপার মার্কেট, গাউছিয়াসহ বেশ কিছু মার্কেটকে ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে। বৃহস্পতিবার থেকে এসব মার্কেটে জরিপ শুরু হবে। জরিপের ফলাফল তাৎক্ষণিকভাবেই জানানো হবে।“


অগ্নিকাণ্ডে বঙ্গবাজার ভষ্মীভূত হওয়ার একদিন পরও লাগোয়া এনেক্সকো টাওয়ারের আগুন নেভানোর কাজ শেষ হয়নি।ওই ভবনের আগুন নিয়ন্ত্রণে থাকলেও ফায়ার সার্ভিসে সকাল থেকে ঘটনাস্থলে কাজ করছে। মই দিয়ে পঞ্চম থেকে উপরের তলাগুলোতে তারা পানি ছিটাচ্ছে।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, “এনেক্সকো টাওয়ারের এখনও ১২টি ইউনিট কাজ করছে। যেখানেই আগুনের আলামত দেখা যাচ্ছে সেখানেই পানি ছিটানো হচ্ছে। মালামাল সরিয়ে আগুন নিভানোর কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।“


বঙ্গবাজারে মঙ্গলবার সকাল ৬টা আগুন লাগার পর দুই মিনিটের মধ্যে সেখানে ফায়ার সার্ভিস পৌঁছে গেলেও ‘সর্বনাশ’ ঠেকানো যায়নি। বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে টিন ও কাঠ দিয়ে তৈরি দোকানগুলোয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও