কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৬ বছরের শিক্ষার্থীর গুলিতে আহত শিক্ষিকা: ৪২১ কোটি টাকার ক্ষতিপূরণের মামলা

বাংলা ট্রিবিউন ভার্জিনিয়া প্রকাশিত: ০৪ এপ্রিল ২০২৩, ১৮:৩৮

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ছয় বছর বয়সী শিক্ষার্থীর গুলিতে আহত এক শিক্ষিকা স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ৪০ মিলিয়ন ডলার (প্রায় ৪২১ কোটি ৩৭ লাখ টাকা*) ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা করেছেন। স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে সতর্কতা সংকেত উপেক্ষা করার জন্য গুরুতর অবহেলার অভিযোগ এনেছেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।


খবরে বলা হয়েছে, সোমবার এই মামলাটি দায়ের করেছেন আবিগাইল আবি জুয়েরনার (২৫)। চলতি বছরের ৬ জানুয়ারি তিনি হাতে ও বুকে গুলিবিদ্ধ হয়েছিলেন। এরপর তাকে দুই সপ্তাহ হাসপাতালে থাকতে হয়। এ সময় তাকে চার বার অস্ত্রোপচার করা হয়।


ঘটনাটি ঘটে নিউপোর্ট নিউজ শহরের রিচনেক এলিমেন্টারিক স্কুলে। স্কুল ব্যাগের ভেতরে ছয় বছর বয়সী এক শিক্ষার্থী পিস্তল নিয়ে আসে।


অজ্ঞাত ছেলের গুলিতে আহত হওয়ার পর জুয়েরনার অপর শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করে নিজের জন্য সহযোগিতা চান।


ওই ঘটনার পর স্থানীয় পুলিশ প্রধান বলেছিলেন, তিনি (জুয়েরনার) একজন বীর।


তদন্তে জানা গেছে, শিশুটি মায়ের অস্ত্র স্কুলে নিয়ে গিয়েছিল। এটি বৈধভাবে কেনা হয়েছিল। স্কুল কর্তৃপক্ষ পরে মেটাল ডিটেক্টর স্থাপনের সিদ্ধান্ত নেয়। সুপারকে বরখাস্ত করা হয়। পদত্যাগ করেন সহকারী অধ্যাপক। কিন্তু ওই শিশু বা অপর কারও বিরুদ্ধে অভিযোগ আনা হয়নি।


অভিযোগে জুয়েরনার উল্লেখ করেছেন, তাকে গুলি করা শিশুটিই গত বছর তার কিন্ডারগার্টেনের শিক্ষককে গলা চেপে ধরেছিল। এতে আরও বলা হয়েছে, শিশুটি বেল্ট হাতে অপর শিশুদের তাড়া করত। গুলি করার দুই দিন আগে জুয়েরনার ক্লাসে টেবিলে বসা ছিলেন। শিশুটি শিক্ষকের মোবাইল ফোন নিয়ে মেঝেতে আছাড় মারে। এই ঘটনায় তাকে একদিনের জন্য স্কুল থেকে বরখাস্ত করা হয়।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে