কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বন্ধুদের যুক্ত করে পোস্ট রাখা যাবে ইনস্টাগ্রামে

প্রথম আলো প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৯:০৪

বন্ধুদের যুক্ত করে পোস্ট সংরক্ষণের সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম। সংরক্ষিত পোস্টগুলো কালেকশনে জমা হবে। এক টুইটার বার্তায় এ ঘোষণা দিয়েছে মেটার মালিকাধীন প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম বলছে, ‘কলাবোরেটিভ কালেশন’–এ ব্যবহারকারী ও তাঁর বন্ধুরা আধেয় (কনটেন্ট) সংরক্ষণ করতে পারবেন। তাঁরা সবাই সংরক্ষিত আধেয় দেখতে ও জমা রাখতে পারবেন।


২০১৭ সালে পিনটারেস্টের মতো এই সংরক্ষণ সুবিধা চালু করে ইনস্টাগ্রাম। তখন বিভিন্ন ভাগে (ক্যাটাগরি) পোস্ট সংরক্ষণ ও গুছিয়ে রাখার সুযোগ পেতেন ব্যবহারকারীরা। এখন ব্যবহারকারীরা তাঁদের বন্ধুদের যুক্ত করে কালেকশনে আধেয় যোগ করার সুযোগ পাচ্ছেন।


ইনস্টাগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যাডাম মোসেরি বলেন, ব্যবহারকারী ও তাঁর বন্ধুরা ইনস্টাগ্রামের ফিড, এক্সপ্লোর পাতা এবং এমনকি ডিএম (ডাইরেক্ট মেসেজ) থেকে পোস্ট সংরক্ষণ করতে পারবেন। সুবিধাটি ব্যবহারের জন্য নির্দিষ্ট পোস্টের নিচের অংশে ডান দিকে থাকা বুকমার্ক অপশনে ট্যাপ করার পর ক্রিয়েট আ নিউ কলাবোরেটিভ অপশন নির্বাচন করে বন্ধুদের যুক্ত করা যাবে। সংরক্ষণের আগে কালেকশনটির নাম দিতে হবে। একটি কলাবোরেটিভ কালেকশনে সর্বোচ্চ ২৫০ জন বন্ধুকে যোগ করা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও