কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লাল বলের ক্রিকেটে যাত্রা শুরু করল টাইগ্রেসরা

আরটিভি প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৯:০৯

আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছর আগেই টেস্ট মর্যাদা পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেট না থাকায় লাল বলে খেলতে নামতে পারছিল না নিগার সুলতানা, সালমা খাতুন, জাহানারা আলমরা। অবশেষে তাদের লাল বলে খেলতে না পারার আক্ষেপ পূরণ হচ্ছে।


আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হয়েছে নারীদের ক্রিকেট লিগ (বিসিএল)। আগে শুধুমাত্র ছেলেদের ক্রিকেটে বিসিএল চালু ছিল। নারীদের জন্যও এই লিগ চালুর মাধ্যমে এবারই প্রথম তারা দেশের মাটিতে দুই দিনের ম্যাচ খেলতে নেমেছেন। টুর্নামেন্টটির উদ্বোধন করেছেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আল চৌধুরি নাদেল।


এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে মোট তিনটি দল। পদ্মা, মেঘনা ও যমুনা নদীর নামে দল তিনটি গঠন করা হয়েছে। আজ টিম পদ্মা ও যমুনার ম্যাচ দিয়ে শুরু হয়েছে মেয়েদের নতুন এই টুর্নামেন্ট। আজ ও কাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। পরবর্তীতে ৩-৪ এপ্রিল দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে টিম মেঘনা ও যমুনা। তৃতীয় ম্যাচে টিম পদ্মা লড়বে মেঘনার বিপক্ষে। তাদের ম্যাচটি হবে আগামী ৭-৮ এপ্রিল।


তিন দলের স্কোয়াড-


পদ্মা : শারমিন সুলতানা, সালমা খাতুন, রুবিয়া হায়দার, রিতু মনি, সাথী রাণী, সুরাইয়া আজমিন, শরিফা খাতুন, উন্নতি আক্তার, ফাহিমা খাতুন, দিশা বিশ্বাস, ফাল্গুনী চৌধুরী বন্যা, জান্নাতুল মহুয়া, রিয়া আক্তার শিখা, সূবর্ণ কর্মকার।


যমুনা : ফারজানা হক পিংকি, স্বর্ণা আক্তার, মুর্শিদা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, মারুফা আক্তার, শানু আক্তার, ফারজানা আক্তার লিসা, সোবহানা মোস্তারি, ইভা, আফিয়া হুমাইরা আনাম প্রত্যাশা, নিশিতা আক্তার, আশরাফই ইয়াসনিম আর্থি, জুয়াইয়ারা ফেরদৌস জয়ীতা, সুলতানা খাতুন।


মেঘনা : শারমিন আক্তার সুপ্তা, সুমাইয়া আক্তার, শামীমা সুলতানা, ইশমা তানজিম, দীপা খাতুন, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, খাদিজাতুল কুবরা, নাজমুন নাহার রুনা, লতা মণ্ডল, মিষ্টি রাণী সাহা, পূজা চক্রবর্তী, রাবেয়া, লেকি চাকমা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও