কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টি-টোয়েন্টির এক নম্বরে ফিরলেন রশিদ

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ২২:০৫

বিশ্বের নতুন এক নম্বর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংধারী বোলার রশিদ খান। শারজায় পাকিস্তানের বিপক্ষে ২-১ এ আফগানিস্তানের ঐতিহাসিক সিরিজ জয়ে তিন উইকেট নেন। তারই স্বীকৃতিতে শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে নামিয়ে শীর্ষে এই লেগস্পিনার।


গত বছর নভেম্বরে রশিদ এক নম্বরে ছিলেন। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে প্রথমবার শীর্ষে ওঠার পর থেকে এই ফরম্যাটে সেরা সময় কাটান তিনি।


রশিদের সতীর্থ ফজলহক ফারুকি ওই সিরিজে দলের শীর্ষ উইকেট শিকারি ছিলেন। এই তরুণ পেসার বোলারের তালিকায় তিনে উঠেছেন। তিন ম্যাচে ৪.৭৫ ইকোনমি রেটে পাঁচ উইকেট নিয়ে র‌্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়েছেন ফারুকি।


পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানের প্রথম সিরিজ জয়ের পর তাদের আরেক বোলারের উত্থান হয়েছে। মুজিব উর রহমান প্রথম ও তিন নম্বর ম্যাচে দুটি করে উইকেট নিয়ে দশ থেকে আটে উঠেছেন।


এদিকে পাকিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক শাদাব খান অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়ে চতুর্থ স্থানে। সিরিজের তৃতীয় শীর্ষ ব্যাটসম্যান ও যৌথভাবে চতুর্থ উইকেট শিকারি ছিলেন তিনি। 


টি-টোয়েন্টির ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে দক্ষিণ আফ্রিকার রাইলি রুসো দুই ধাপ এগিয়ে ছয়ে। জোহানেসবার্গে সিরিজ নির্ধারক শেষ টি-টোয়েন্টিতে ২১ বলে ৪২ রানের ইনিংস খেলে তার এই উন্নতি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও