কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ক্যাটরিনার ফিটনেস রহস্য জেনে নিন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩, ১৯:৪৮

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ক্যাটরিনা কাইফ কেবল অভিনয় নয়, দর্শকের কাছে পছন্দের হয়ে উঠেছেন তার আকর্ষণীয় ফিটনেসের কারণেও। চল্লিশ ছুঁই ছুঁই বয়সে এসেও ধরে রেখেছেন তারুণ্য। শত ব্যস্ততায়ও নিজের ফিটনেস ধরে রাখার প্রতি নজর দিতে ভোলেন না। খাবার থেকে ঘুম, সবকিছুতেই মেনে চলেন নিয়ম। তাইতো নিজেকে এখনও এতটা ফিট রাখতে পেরেছেন ক্যাটরিনা কাইফ। জেনে নিন এই বলিউড সুন্দরীর ফিটনেস রহস্য-


প্রতিদিন যোগাসন করেন


এক সাক্ষাৎকারে ক্যাটরিনা কাইফের প্রশিক্ষক জানিয়েছেন, ক্যাটরিনা কাইফ তার ফিটনেস ধরে রাখার জন্য অনেক পরিশ্রম করেন। তিনি প্রতিদিন শরীরচর্চা করেন, সেই সঙ্গে যোগাসনও করে থাকেন। প্রতিদিন এক-তিন ঘণ্টা পর্যন্ত শরীরচর্চায় সময় দেন এই অভিনেত্রী।


প্রচুর পানি ও শাকসবজি খান


খাবারের ক্ষেত্রেও ক্যাটরিনা কঠিন ডায়েট মেনে চলেন। নিজেকে হাইড্রেট রাখতে তিনি প্রচুর পানি পান করেন। পর্যাপ্ত পানি পানের কারণেই তার ত্বক এখনও সুন্দর এবং টানটান। প্রতিদিন দুই ঘণ্টা পর পর সেদ্ধ শাকসবজি খান। সেইসঙ্গে কিছুক্ষণ পর পর একটি করে ফল খান।


সকালে ঘুম থেকে উঠে কী খান?


ক্যাটরিনা কাইফ প্রতিদিন সামান্য কার্বোহাইড্রে যুক্ত খাবার খান। পাশাপাশি তালিকায় ফাইবার যুক্ত খাবার রাখতে ভোলেন না। সকালে ঘুম থেকে উঠে শরীরচর্চা সেরে তিনি প্রতিদিন ওটমিল খান।


দুপুরের খাবারে কী থাকে?


দুপুরের খাবারে ক্যাটরিনা অল্প মাখনে ভাজা মাছ এবং ব্রাউন ব্রেড খেয়ে থাকেন। এই অভিনেত্রী কখনো কোনো বেলার খাবার বাদ দেন না। সন্ধ্যায় ক্ষুধা পেলে মাঝেমাঝে পিনাট বাটার দিয়ে ব্রাউন ব্রেড খান। তিনি রাতের খাবার খুব তাড়াতাড়ি খান। তাতে থাকে স্যুপ, মাছ, চাপাতি এবং এক বাটি সবজি।


বাড়ির খাবার খেতে পছন্দ করেন


ক্যাটরিনা কাইফ তেল ছাড়া খাবার খেতে পছন্দ করেন। মসলাযুক্ত খাবার তিনি এড়িয়ে চলেন, বাইরে থেকে কেনা খাবার খেতে তিনি খুব একটা পছন্দ করেন না। বাড়িতে রান্না করা টাটকা সবজি, বিভিন্ন প্রকার মাছ খেতে খুব পছন্দ করেন অভিনেত্রী।


এড়িয়ে চলেন চর্বিযুক্ত খাবার


চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলেন ক্যাটরিনা। তিনি ফাইবার, প্রোটিন, কার্বোহাইড্রেট জাতীয় খাবার রাখেন প্রতিদিনের খাবারের তালিকায়।মাঝেমাঝে সন্ধ্যায় স্যান্ডউইচ খেয়ে থাকেন। রাতে ডিনারে মাঝে মাঝে স্যুপ এবং ডিমের সাদা অংশ খেয়ে থাকেন।


ভাজা খাবার এড়িয়ে চলেন


ক্যাটরিনা কাইফ বিশ্বাস করেন, সঠিক সময়ে খাওয়া-দাওয়া করলে শরীর ভালো থাকে। সকালে ঘুম থেকে উঠেই চা বা কফি খান না তিনি। দিনের শুরুটা করেন এক গ্লাস পানি দিয়ে। পছন্দ করেন সেদ্ধ খাবার খেতে। ভাজা খাবার একদমই পছন্দ করেন না।


ঘুমাতে যাওয়ার কতক্ষণ আগে খাবার খান?


ঘুমাতে যাবার দুই ঘণ্টা আগে রাতের খাবার খান ক্যাটরিনা। তিনি মনে করেন, রাতে শোওয়ার অনেকক্ষণ আগে খাবার খেলে খাবার খুব ভালো হজম হয়। মাঝেমধ্যেই তার ইনস্টাগ্রাম প্রোফাইলে শরীরচর্চার নানা ছবিও শেয়ার করে থাকেন। যা দেখে অনুপ্রাণিত হন ভক্তরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও