কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যৌবন ধরে রাখতে কী খাচ্ছেন শাহরুখ? অনুরাগীদের চর্চায় মিলল নয়া তথ্য

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১৮:৫৪

বলিউডের ‘বাদশা’ তিনি। মায়ানগরীকে নিজের মোহময় উপস্থিতি দিয়ে ভরিয়ে রেখেছেন প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে। ইতিমধ্যেই জীবনের ৫৭টি বসন্ত কাটিয়ে ফেলেছেন তিনি। তবে, এখনও নতুন প্রজন্মের নায়কদের একের পর এক গোল দিয়ে চলেছেন শাহরুখ খান। পর্দায় তিনি চিরতরুণ। ফ্রেমে তিনি এলেই এখনও তরুণীদের বুকে হিল্লোল ওঠে। চলতি বছরেই মিলেছে তার প্রমাণ। বক্স অফিস কাঁপিয়ে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। অন্য দিকে সপ্তাহ খানেকের মাথায় গুটিয়ে গিয়েছে কার্তিক আরিয়ান অভিনীত ‘শেহজ়াদা’র মতো ছবি। শাহরুখের এই অমলিন ক্যারিশ্মার রহস্য কী? এই বয়সেও কী ভাবে ধরে রেখেছেন যৌবন? রহস্যের কিনারা করতে গিয়ে উত্তর খুঁজে ফেললেন অনুরাগীর দল।


সম্প্রতি ক্যামেরাশিল্পী ডব্বু রত্নানির ক্যালেন্ডার শুটে অংশ নিয়েছিলেন শাহরুখ। শাহরুখের সেই সাদা-কালো পোর্ট্রেট ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন ক্যামেরাশিল্পী। তাতেই সাড়া পড়ে গিয়েছে সমাজমাধ্যমে। সাদা শার্ট ও কালো হাফ হাতা জ্যাকেট, সঙ্গে গলায় একটা বো টাই। একমাথা এলোমেলো চুল, আর ঠোঁটের কোণে সেই সুপরিচিত হাসির ঝলক। তাতেই উষ্ণতা খুঁজে পেয়েছেন ‘বাদশা’র অনুরাগীরা। অনেকের মনেই প্রশ্ন জেগেছে, সময়ের সঙ্গে শাহরুখের বয়স কমছে নাকি! নিজেরা প্রশ্ন করে নিজেরাই আবার উত্তরও খুঁজে বার করেছেন তাঁরা। কারও ধারণা, শাহরুখ নাকি বিশেষ এক চ্যবনপ্রাশ খাচ্ছেন। ‘বাদশা’র যৌবন ধরে রাখার রহস্য নাকি ওই চ্যবনপ্রাশেই নিহিত! উল্লেখ্য, বহু বছর আগে এক চ্যবনপ্রাশ সংস্থার বিজ্ঞাপনেও দেখা যেত শাহরুখকে।


‘পাঠান’-এর সাফল্যেও পর এ বার পরের ছবির জন্য জোরদার প্রস্তুতি নিচ্ছেন শাহরুখ। দক্ষিণী পরিচালক অ্যাটলির ‘জওয়ান’ ছবির মাধ্যমে সর্বভারতীয় স্তরে অভিষেক হতে চলেছে তারকার। যে ভাবে নতুন প্রজন্মের অভিনেতাদের টেক্কা দিচ্ছেন শাহরুখ, তাতে তাঁর ছবির নাম যে যথার্থ, তা বলাই যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও