কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিংয়ের কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে ছবি তৈরি করবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০৭:০৩

লেখার বিষয়বস্তু বুঝে নিজ থেকেই প্রয়োজনীয় ছবি তৈরি করতে পারে বিং সার্চ ইঞ্জিন। নতুন এ সুবিধা দিতে সম্প্রতি সার্চ ইঞ্জিনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির ‘বিং ইমেজ ক্রিয়েটর’ যোগ করেছে মাইক্রোসফট। প্রতিষ্ঠানটির তথ্যমতে, চ্যাটজিপিটির নির্মাতা প্রতিষ্ঠান ওপেন এআইর তৈরি ড্যাল-ই (ডিএএলএল-ই) ডিপ লার্নিং মডেল কাজে লাগিয়ে কয়েক সেকেন্ডের মধ্যেই প্রয়োজনীয় ছবি তৈরি করে দিতে পারে বিং ইমেজ ক্রিয়েটর।


মাইক্রোসফট জানিয়েছে, যেকোনো ব্যক্তি বিনা মূল্যে বিং ইমেজ ক্রিয়েটর টুল ব্যবহার করে ছবি তৈরি করতে পারবেন। তবে এ জন্য বেশ কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে। সবার আগে প্রয়োজন হবে একটি মাইক্রোসফট অ্যাকাউন্ট। বিং সার্চ ইঞ্জিনের কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে ছবি তৈরির পদ্ধতি দেখে নেওয়া যাক।


বিং সার্চ ইঞ্জিনের কৃত্রিম বুদ্ধিমত্তা দিয়ে ছবি তৈরির জন্য প্রথমেই মাইক্রোসফট এজ ব্রাউজারে প্রবেশ করতে হবে। এরপর মাইক্রোসফট অ্যাকাউন্ট ব্যবহার করে ব্রাউজারটিতে লগইন করে http://bing.com/chat বা এই ঠিকানায় প্রবেশ করতে হবে। এরপর চ্যাট বাটনে ক্লিক করে ‘চুজ আ কনভারসেশন স্টাইল’ এবং ‘মোর ক্রিয়েটিভ’ অপশন নির্বাচন করতে হবে। এবার চ্যাট বক্সে ছবির বিষয়বস্তু বা বর্ণনা লিখে দিলেই ছবি তৈরি করে দেবে বিং সার্চ ইঞ্জিন। চাইলে নিজেদের কল্পনা বা সৃজনশীলতা কাজে লাগিয়েও নতুন ছবি তৈরি করা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও