কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কম খরচে ওটিটি ব্যবহারের ৫ কৌশল

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১৫:৫৮

বর্তমানে সারাবিশ্বে বাড়ছে ওটিটির জনপ্রিয়তা। নেটফ্লিক্স, অ্যামাজন থেকে শুরু করে দেশীয় ওটিটি প্ল্যাটফর্মগুলোর ব্যবহার। ওটিটি প্ল্যাটফর্মে একের পর এক আসছে সিরিজ, সিনেমা, শর্টফিল্মসহ বিভিন্ন কনটেন্ট। তবে ওটিটির সাবস্ক্রিপশন বেড়ে যাওয়ায় অনেকেরই ঝামেলায় পড়তে হচ্ছে।


পকেটের অর্থ খরচ করতে হচ্ছে অনেক বেশি। তারপর আবার সম্প্রতি পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করেছে নেটফ্লিক্স। তবে সহজ কিছু কৌশল অবলম্বনে কম খরচে ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক সেসব-


মোবাইল প্ল্যানিং
নেটফ্লিক্স, অ্যামাজন থেকে শুরু করে ভুট, ডিজনি প্লাস হটস্টারে মাসিক প্ল্যানিং পাবেন। খুব অল্প টাকায় ব্যবহারকারীরা এইচডি কন্টেন্ট দেখতে পাবেন মোবাইল ডিভাইসে। প্ল্যানগুলো খেয়াল রাখুন। কখন কোনটাতে কি প্ল্যানিং আসছে দেখে তারপর সাবস্ক্রাইব করুন।


শো অনুযায়ী সাবস্ক্রিপশন করুন
সাবস্ক্রিপশনের মেয়াদ শেষ হওয়ার আগে, পরের মাসে যা দেখতে ইচ্ছা হচ্ছে, তা কোন স্ট্রিমিং পরিষেবাতে পাওয়া যাবে তা নিশ্চিত করতে হবে। যারা প্রতি মাসে নেটফ্লিক্স, ডিজনি প্লাস হটস্টার এবং অ্যামাজন প্রাইম দেখে যান, তাদের বছরে অনেক টাকাই খরচ করতে হয়। কিন্তু সঠিক পরিকল্পনার সঙ্গে কম খরচে নিজেদের প্রিয় শো দেখা যেতে পারে এই ভাবে বেছে নিলে।


স্ট্রিমিং পরিষেবা
আগেই প্ল্যান করুন কতদিনের সাবস্ক্রিপশন নেবেন। মাসিক রোলিং সাবস্ক্রিপশন নিতে পারেন শুরুতে। পছন্দ না হলে প্রতি ৩০ দিনে সেটি বাতিল করতে পারবেন। আবার পুরো বছরেরটা একসঙ্গে করে নিতে পারেন। তাতে খরচ কিছুটা হলেও কম হবে। একবারে সব স্ট্রিমিং পরিষেবাগুলোর মেম্বারশিপ নেওয়ার পরিবর্তে, একবারে একটিই স্ট্রিমিং মেম্বারশিপ নিতে পারেন।


অফারে চোখ রাখুন
কিছু স্ট্রিমিং প্ল্যাটফর্ম নিয়মিত নানা অফার দিয়ে থাকে মেম্বারশিপের, যা খরচ কম রাখতেও সাহায্য করে। এমন পরিস্থিতিতে, এই ধরনের অফারগুলোতে নজর রাখুন এবং তারপরে সাবস্ক্রিপশন নেওয়া গুরুত্বপূর্ণ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও