কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পার্লামেন্টে যৌথ অধিবেশন আজ, চার মামলায় ইমরানের জামিন

প্রথম আলো পাকিস্তান প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ০৬:৩৩

পাকিস্তান পার্লামেন্টের উচ্চ ও নিম্নকক্ষের বিশেষ যৌথ অধিবেশন আহ্বান করা হয়েছে আজ বুধবার। তবে এই অধিবেশন ডাকার কোনো কারণ উল্লেখ করেনি স্পিকারের কার্যালয়। অবশ্য এই অধিবেশন থেকে ‘গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত’ আসতে পারে বলে রাষ্ট্রীয় গণমাধ্যম এপিপির খবরে বলা হয়েছে। ধারণা করা হচ্ছে, দেশের চলমান অস্থির রাজনৈতিক পরিস্থিতি আলোচনায় গুরুত্ব পাবে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তাঁর মন্ত্রিসভার সদস্যরা এতে উপস্থিত থাকবেন।


রাজধানী ইসলামাবাদে আজ যখন পার্লামেন্টের বিশেষ অধিবেশন বসছে, তখন পূর্বাঞ্চলীয় শহর লাহোরে বড় সমাবেশ করবে পিটিআই। আগাম নির্বাচনের দাবিতে সরকারবিরোধী আন্দোলনে অনড় ইমরান খানের দল। তিনি বলছেন, সরকার ও সামরিক বাহিনী নভেম্বরের নির্বাচনে তাঁকে প্রতিদ্বন্দ্বিতা করতে দিতে চায় না। যদিও উভয়ই এ অভিযোগ অস্বীকার করেছে।


এদিকে জিও নিউজের খবরে বলা হয়, সন্ত্রাস ও দুর্নীতির চার মামলায় জামিন পেয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সন্ত্রাসের অভিযোগে ইসলামাবাদে দায়ের করা দুটি মামলায় গ্রেপ্তার এড়াতে জামিনের জন্য গতকাল মঙ্গলবার লাহোর হাইকোর্টে যান তিনি। শুনানি শেষে বিচারপতি শেহবাজ রিজভি ও বিচারপতি ফারুক হায়দার ২৭ মার্চ পর্যন্ত তাঁর জামিন মঞ্জুর করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও