কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আ.লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না: বিএনপি

সমকাল প্রকাশিত: ২১ মার্চ ২০২৩, ১৩:০১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে ‘হামলা, ভাঙচুর, গ্রেপ্তার, মিথ্যা মামলা ও ভোট ডাকাতির’ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির নেতারা বলেন, আওয়ামী লীগ পুলিশকে বেআইনিভাবে ব্যবহার করে সুপ্রিম কোর্টের পবিত্রতা ক্ষুণ্ন করেছে। আর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ক্ষমতাসীনদের এই আচরণ প্রমাণ করেছে, অবৈধ আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু ও অবাধ হতে পারে না।


আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে সোমবার এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। 


বৈঠকে গত রোববার মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা জানানো হয়। বাসের ফিটনেস সার্টিফিকেট না থাকা এবং রুট পারমিট বাতিলের পরেও মহাসড়কে যাত্রী পরিবহন করার ফলে ভয়াবহ ওই দুর্ঘটনা ঘটেছে বলে উল্লেখ করা হয়। 


বিএনপি নেতারা বলেন, এই দুর্ঘটনার জন্য সরকারের সড়ক বিভাগ সম্পূর্ণ দায়ী। এই মর্মান্তিক দুর্ঘটনার সকল দায় নিয়ে সেতুমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ করা উচিত।


হজের প্যাকেজ ধর্মপ্রাণ সাধারণ মুসলমানদের নাগালের বাইরে বলে ক্ষোভ প্রকাশ করে বৈঠকে বলা হয়, ভারত ও পাকিস্তানে এই অর্থের পরিমাণ বাংলাদেশের মাত্র অর্ধেক। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও