কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শাকিব খানের অস্ট্রেলিয়া–কাণ্ড: যা বললেন ‘অপারেশন অগ্নিপথ’–এর মূল প্রযোজক

সাত বছর আগে শুটিং হওয়া ‘অপারেশন অগ্নিপথ’ ছবিকে ঘিরে ঢালিউডে এখন বেশ আলোচনা। এই ছবির নায়ক শাকিব খানকে ঘিরে গেল কয়েক দিন বলা চলে ঢালিউড উত্তপ্ত। হঠাৎ করে গত সপ্তাহে ছবির নায়ক শাকিব খানের বিরুদ্ধে শিডিউল নিয়ে গড়িমসি, ছবির শুটিং না হওয়ায় ক্ষতিপূরণ দাবি এবং সহ–প্রযোজক এক নারীকে ‘ধর্ষণের’ অভিযোগ এনে চলচ্চিত্র সংশ্লিষ্ট কয়েকটি সংগঠনের কাছে লিখিত অভিযোগ দেন আরেক সহ–প্রযোজক রহমত উল্লাহ। শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ ছবিটি নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান ভার্টেক্স মিডিয়ার চুক্তি হয়। আর ভার্টেক্স মিডিয়ার সঙ্গে সহ–প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে যুক্ত হয় সিনেফ্যাক্ট, যার মালিকানায় আছেন মাহিন আবেদীন, রহমত উল্লাহ ও অস্ট্রেলীয় একজন নারী।

শাকিব খানের বিরুদ্ধে রহমত উল্লাহ অভিযোগ উত্থাপন করলেও এসবের কিছুই জানেন না অস্ট্রেলীয় অংশের দুই সহ–প্রযোজক। এমনকি শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ ছবিটি নিয়ে যে প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে, তার কর্তাব্যক্তিরাও কিছুই জানেন না।

প্রথম আলোর সঙ্গে গত শনিবার ও রোববার কয়েক দফায় কথা হয় ভার্টেক্স মিডিয়ার স্বত্বাধিকারী জানে আলমের সঙ্গে। তিনি বললেন, ‘শাকিব খানের সঙ্গে আমার প্রতিষ্ঠান ভার্টেক্স মিডিয়ার সঙ্গে চুক্তি হয়েছিল। আর আমার সঙ্গে চুক্তি হয় সিনেফ্যাক্টের। ওই প্রতিষ্ঠানের তিনজনের একজন রহমত উল্লাহ, তাঁদের তিনজনের সঙ্গে ছবিতে ৩০ ভাগ বিনিয়োগ নিয়ে আমার প্রতিষ্ঠানের চুক্তি হয়। শাকিব খানের সঙ্গে তাঁদের কোনো চুক্তি নেই। রহমত উল্লাহ যে বাংলাদেশে এসেছেন, এটা আমার নলেজেও নেই। তিনি যে অভিযোগ পাবলিশড করেছেন, এটাও আমাকে কিছুই জানানো হয়নি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন