কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মারুতি সুজুকির নতুন সিএনজি গাড়ি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ১৭:৪০

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সঙ্গে সঙ্গে বাড়ছে সিএনজিচালিত গাড়ির জনপ্রিয়তা। অনেকে আবার প্রতিদিনের জ্বালানি খরচ বাঁচাতে তেলচালিত গাড়ি সিএনজিতে রূপান্তর করছেন। সিএনজিচালিত গাড়ির জনপ্রিয়তা থাকায় বৈদ্যুতিক গাড়ির সঙ্গে সঙ্গে প্রতিনিয়ত নতুন সিএনজিচালিত গাড়ি বাজারে আনছে নির্মাতা সংস্থাগুলো।


এবার মারুতি সুজুকি নিয়ে এলো তাদের নতুন একটি সিএনজিচালিত গাড়ি। যার নাম মারুতি সুজুকি ব্রেজা সিএনজি। মোট চারটি ভ্যারিয়েন্টে এসেছে এই গাড়ি। সেগুলো হচ্ছে- এলএক্সআই, ভিএক্সআই, জেডএক্সআই এবং জেডএক্সআই ডুয়াল টোন। যেগুলোতে থাকছে বৈদ্যুতিক সানরুফ, ক্রুজ কন্ট্রোল, অ্যাপল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটোসহ স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম, পুশ স্টার্টসহ বেশ কয়েকটি ফিচারও আলাদাভাবে দেওয়া হয়েছে।


ব্রেজা সিএনজির স্টাইলিং এবং ডিজাইনে কোনো পরিবর্তন হয়নি। তবে পরিবর্তন দেখা যাবে এসইউভির ইঞ্জিনে। ২০২৩ মারুতি সুজুকি ব্রেজায় একটি ১.৫ লিটার ডুয়াল জেট, ডুয়াল ভিভিটি ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ১০৩ পার আওয়ার শক্তি এবং ১৩৮ এনএম পিক টর্ক তৈরি করে। কোম্পানি এই ইঞ্জিনে ম্যানুয়াল এবং অটো উভয় ট্রান্সমিশনই দিয়েছে, আর আগের ভার্সনটিতে শুধু একটি ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হয়েছে। সংস্থার দাবি, নতুন ব্রেজা সিএনজি গাড়িটি এক কেজি সিএনজিতে ২৫.৫ কিলোমিটারের বেশি চালানো যাবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত