কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংঘর্ষের পর খুলেছে বিনোদপুর বাজার, আসছেন শিক্ষার্থীরা

বিডি নিউজ ২৪ রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩, ২১:০১

স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনার ছয় দিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারের অধিকাংশ দোকান খোলার পাশাপাশি সেখানে শিক্ষার্থীরাও আসতে শুরু করেছেন।


শুক্রবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বাজারের ব্যবসায়ীরা জানান, গতকাল বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাজশাহী সিটি মেয়রের উদ্যোগে বিনোদপুর বাজার সমিতির সঙ্গে আলোচনা হয়েছে। সেখানে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখে শুক্রবার থেকে দোকানপাট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


অধিকাংশ দোকানপাট খুললেও কিছু ভেঙে যাওয়া দোকানপাট এখনও ঠিক করা হয়নি। এছাড়া উত্তর পাশে পুড়ে যাওয়া বেশ কিছু দোকান সেভাবেই থাকতে দেখা যায়।


বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মো. সুলতান-উল-ইসলাম বলেন, “গতকাল সিটি করপোরেশনের মেয়রের উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাজার সমিতির আলোচনা হয়। সেখানে সবাইকে বৈরী মনোভাব না রেখে স্বাভাবিক অবস্থা বজায় রেখে চলতে বলা হয়েছে। এবং আমরা সেই চেষ্টাই করছি।”

বাসের যাত্রী একজন শিক্ষার্থীর সঙ্গে পরিবহন শ্রমিকদের ভাড়া ও সিটে বাস নিয়ে কথা কাটাকাটির জেরে ১১ মার্চ সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেইট সংলগ্ন এলাকায় সংঘর্ষের সূচনা হয়। চার ঘণ্টা থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, হামলা, অগ্নিসংযোগের ঘটনায় গোটা এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়।


সংঘর্ষের সময় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেইটের পাশে সীমানা প্রাচীর লাগোয়া বেশ কয়েকটি দোকানপাটে আগুন লাগিয়ে দেওয়া হয়। কিছু দোকানে হামলার ঘটনা ঘটেছে। আগুন দেওয়া হয়েছে বিনোদপুর গেইট সংলগ্ন পুলিশ বক্সেও। সেখানে পুলিশের একটিসহ মোট মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। এতে আহত হয় দুই শতাধিক।


সরজমিনে বিকালে বিনোদপুর বাজারে গিয়ে দেখা যায়, ঢাকা-রাজশাহী মহাসড়কের দক্ষিণ ও উত্তর পাশে বাজারের অধিকাংশ দোকান খোলা হয়েছে। দক্ষিণ পাশে পুলিশের গাড়িতে বেশ কয়েকজন পুলিশ সদস্যও ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও