কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রযুক্তি ব্যবহার করে বিমা খাতকে এগিয়ে নিতে হবে

প্রথম আলো প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ১৯:৩৫

‘স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে হলে আমাদের সব দিকে সমান নজর দিতে হবে। শুধু নির্দিষ্ট কয়েকটি ক্ষেত্রে প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা ব্যবহার করলেই হবে না। প্রযুক্তির সুফল সমানভাবে সব খাতে ছড়িয়ে দিতে পারলে সময়ের আগেই দেশ স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে। বিমা খাতকে আমাদের প্রযুক্তির সুবিধা দিয়ে আধুনিক করে তুলতে হবে।’ ‘স্মার্ট বাংলাদেশ তৈরিতে ইনস্যুরটেকের গুরুত্ব’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এ কথা বলেন। আজ বৃহস্পতিবার রাজধানীর বেসিস কার্যালয়ে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।


বৈঠকে বক্তারা আরও বলেন, ‘বাংলাদেশের মানুষের জন্য বিমাকে আরও সহজলভ্য, কার্যকর এবং সাশ্রয়ী করতে কীভাবে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা যায়, তা বের করতে হবে। আমরা প্রযুক্তি ক্ষেত্রে অনেক এগিয়েছি। সেই প্রযুক্তি ব্যবহারের নির্দেশিকা প্রণয়ন করতে হবে।’


গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মোহাম্মাদ জয়নুল বারী। তিনি বলেন, প্রযুক্তি ব্যবহার করে বিমা খাতকে এগিয়ে নিতে হবে। দরকার হলে এই খাতের নিয়ম পরিবর্তন করতে হবে। বাংলাদেশে নাগরিকদের জন্য সহজলভ্য এবং সাশ্রয়ী মূল্যে বিমাসেবা প্রদান করা সম্ভব। আমরা একটি স্মার্ট বাংলাদেশ গড়তে কাজ করছি। সে জন্য ডিজিটাল প্রযুক্তি ব্যবহার অপরিহার্য। শিগগিরই আইডিআরএ ইনস্যুরটেক শিল্পের জন্য একটি নীতিমালা প্রণয়ন করবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও