কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইচ্ছেমতো মোবাইল ইন্টারনেট প্যাকেজ, নাখোশ মন্ত্রী

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ১৭:১৫

মোবাইল ফোন অপারেটরগুলোর ইন্টারনেট প্যাকেজের ধরণ নিয়ে অসন্তোষ প্রকাশ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ‘এক দেশ এক রেট’ চালু করতে বিটিআরসিকে আহ্বান জানিয়েছেন।


বৃহস্পতিবার (১৬ মার্চ) রমনায় বিটিআরসি মিলনায়তনে জাতীয় ব্রডব্যান্ড নীতিমালা প্রণয়নের লক্ষে ‘অ্যাফোর্ডেবল স্মার্ট ডিভাইসেস’শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান


বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান বিশেষ অতিথির বক্তব্য দেন।


প্রতিপাদ্যের উপস্থাপনা করেন বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসিম পারভেজ।


মন্ত্রী বলেন, এখানে মোবাইল অপারেটরদের সিইওরা আছেন, তাদের দৃষ্টি আকর্ষণ করতে চাই। মোবাইল ফোনে কথা বলার জন্য মোবাইল লাগবে। টুজি থেকে পর্যায়ক্রমে ফোরজি এসেছে এবং ফাইভজি আসছে। আমি দিনে যে পরিমাণ কল পাই তার ৫০ শতাংশের বেশি ডেটা কল আসে। তার মানে দিনে দিনে ভয়েস কলের চেয়ে ডেটা কলের পরিমাণ বেড়ে যাবে।


‘অপারেটর এবং বিটিআরসির দৃষ্টি আকর্ষণ করবো, ভয়েস কলের জন্য একটি পদ্ধতি কাজ করে। আমি ফোন দিয়ে কথা বলবো মাস শেষে বিল আসবে বিল দিয়ে থাকি। কিন্তু ডেটার ক্ষেত্রে জনগণের জন্য অসম্ভব বাজে কাজ করে বসে আছি। ডেটার জন্য প্যাকেজ তৈরি করা হয় এবং এই প্যাকেজের কোনো সীমানা নাই। যার যা খুশি প্যাকেজ দিয়ে বসে থাকে। সেটার মেয়াদটা একদিন, দুই দিন, তিনদিন থেকে শুরু করে যেকোনো রকমের একটা মেয়াদ দিয়ে যেকোনো একটা চার্জ করে দিয়ে দেওয়া হয়। এটা বাংলাদেশের ক্ষেত্রে ডেটা পেনিট্রেশনের জন্য প্রচণ্ড রকমের ক্ষতিকর। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও