কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতের বিপক্ষে ওয়ানডেতেও অজিদের অধিনায়ক স্মিথ

আরটিভি প্রকাশিত: ১৪ মার্চ ২০২৩, ১৪:২৫

ভারতের মাটিতে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে সফরকারী অস্ট্রেলিয়া। লাল বলের পর এবার রঙিন পোশাকের ফরম্যাটে রোহিত শর্মাদের বিপক্ষে মাঠে নামবে অজিরা। মায়ের অসুস্থতার কারণে টেস্ট সিরিজের মাঝপথেই দেশে ফিরেন নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স। তার পরিবর্তে নেতৃত্ব সামলানোর গুরুদায়িত্ব পড়ে স্টিভেন স্মিথের কাঁধে। এবার ওয়ানডে ফরম্যাটেও স্বাগতিক ভারতের বিপক্ষে অধিনায়কত্ব করবেন এই ডানহাতি ব্যাটার।


দিল্লি টেস্টে দেশে ফিরেছিলেন প্যাট কামিন্স। সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্টে খেলতে পারেননি তিনি। তবে স্তন ক্যানসারে আক্রান্ত হয়ে গত সপ্তাহেই তার মা মারা গেছেন। এই কারণে ক্রিকেট থেকে দূরে আছেন ডানহাতি এই পেসার।


এবার প্যাট কামিন্সকে বাদ দিয়েই ওয়ানডে সিরিজে মাঠে নামবে অজিরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকেও বিষয়টি জানানো হয়েছে। এদিকে স্মিথের নেতৃত্বে ইন্দোর টেস্ট জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করেছে অজিরা। তাই এবারও তার ওপর আস্থা রেখেছে দেশটির ক্রিকেট বোর্ড।


তবে ২০১৮ সালে বল টেম্পারিং বিতর্কে নিষিদ্ধ হওয়ার পর স্মিথের ওপর নেতৃত্বেও নিষেধাজ্ঞা ছিল। নিষেধাজ্ঞা শেষে তাকে সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়।


এর আগে, অজিদের হয়ে ৫১টি ওয়ানডে ম্যাচে তার নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে, এর সবশেষটি ২০১৮ সালের জানুয়ারিতে। আর ক্যারিয়ারের ১২ ওয়ানডে সেঞ্চুরির পাঁচটিই এসেছে তিনি অধিনায়ক থাকাকালীন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও