কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সংকটে নিত্যপণ্য বিক্রি কমেছে

প্রথম আলো প্রকাশিত: ১৩ মার্চ ২০২৩, ২১:৩৭

মূল্যস্ফীতির চাপে দেশের ভোগ্যপণ্যের বাজারে বেচাকেনা কমেছে। কাঁচামাল আমদানিতে ডলারের সংকটও বড় চিন্তায় ফেলেছে। এই অবস্থায় ভোগ্যপণ্যের বাজারে দুই অঙ্কের প্রবৃদ্ধি ধরে রাখতে সামগ্রিকভাবে টেকসই উন্নয়নের প্রয়োজন। অন্যথায় আগামী দিনগুলোয় জলবায়ু পরিবর্তনের মতো প্রভাব ভোগ্যপণ্যের বাজারের গতিপথ পাল্টে দেবে বলে ধারণা এ খাতের ব্যবসায়ীদের।


তবে এসবের মধ্যেও দেশের ভোগ্যপণ্যের বাজারে বড় সাফল্যের সম্ভাবনা আছে। বর্তমানের বার্ষিক ৪০০ কোটি ডলারের যে বাজার আছে, তা ২০৩০ সাল নাগাদ বিশ্বের নবম বৃহত্তম বাজারে পরিণত হবে। গতকাল রোববার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ব্যবসা সম্মেলনের একটি অধিবেশনে এমন অভিমত ব্যক্ত করেন ব্যবসায়ীরা। অধিবেশনটি সঞ্চালনা করেন বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী


অনুষ্ঠানে তিন পর্বে ‘প্রাণবন্ত ভোগ্যপণ্য খাতের জন্য ক্রমবর্ধমান মধ্যবিত্ত ও ধনী শ্রেণিকে কাজে লাগানো’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাপেক্স ফুটওয়্যারের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ নাসিম মঞ্জুর, সিঙ্গার বাংলাদেশের এমডি এম এইচ এম ফাইরোজ ও ইউনিলিভার বাংলাদেশের এমডি জাভেদ আখতার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও