কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পিএসএলে ৫১৫ রানের ম্যাচ, ভাঙল যত রেকর্ড

সমকাল প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ১২:০১

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) অতীতের সব রেকর্ড ভেঙে এক টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রান সংগ্রহের কীর্তি গড়েছে। এক টি-টোয়েন্টি ম্যাচে উভয় দল মিলে সংগ্রহ করেছে ৫১৫ রান! যা ঘটেছে শনিবার রাতে মুলতান সুলতানস ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার ম্যাচে। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এক ম্যাচে এটাই সর্বোচ্চ রান।


রান উৎসবের ম্যাচে শেষ হাসি হেসেছে মুলতান সুলতান্স। যদিও তারা জিতেছে মাত্র ৯ রানে। রাওয়ালপিন্ডিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে তিন উইকেটে ২৬২ রানের পাহাড় গড়ে মুলতান। পিএসএল তো বটেই, পাকিস্তানে স্বীকৃতি টি-টোয়েন্টিতে এটাই সর্বোচ্চ। জবাবে নির্ধারিত ওভারে আট উইকেটে ২৫৩ রান তুলতে সক্ষম হয় কোয়েটা। এটি পাকিস্তানে স্বীকৃতি টি-টোয়েন্টিতে দ্বিতীয় সর্বোচ্চ রানের কীর্তি। কুড়ি ওভারের ক্রিকেটে এই প্রথম এক ম্যাচে দুই দল আড়াই শ' ছাড়াল।


এর আগে দুই ইনিংস মিলিয়ে সর্বোচ্চ রান ছিল ৫০১। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে টাইটান্স ও নাইট রাইডার্সের ম্যাচে ওই রান হয়েছিল। এবার হয়েছে ৫১৫ রান। গত রাতের ম্যাচে ভেঙেছে চার ছক্কার রেকর্ডও। এই ম্যাচে ছক্কা হয়েছে ৩৩টি। চার হয়েছে ৪৫টি। বাউন্ডারি থেকেই রান এসেছে ৩৭৮। ২০১৯ সালে জ্যামাইকা তালাওয়াস ও ত্রিনবাগো নাইট রাইডার্সের ম্যাচে ৩৬২ রান হয়েছিল বাউন্ডারি থেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও