কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ

ঘরের মাঠে ওয়ানডে সিরিজে টানা সাত বছর ধরে অপরাজিত ছিল বাংলাদেশ। টাইগারদের সেই রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নেওয়ায় টি-টোয়েন্টি সিরিজে বেশ আত্মবিশ্বাসী লাল সবুজের প্রতিনিধিরা।

আজ (৯ মার্চ) বিকেল তিনটায় চট্টগ্রামের জহুর আহমেদ চোধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে। টি-টোয়েন্টিতে কি আধিপত্ত্ব ধরে রেখে শুভসূচনা করে ইংলিশদের চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারবে বাংলাদেশ?

বাংলাদেশ শিবিরে সবচেয়ে তাৎপর্যপূর্ণ দিক হচ্ছে সাকিব আল হাসানের ফর্মে ফেরা। ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ব্যাট এবং বল উভয় বিভাগেই ইংলিশদের কাঁপিয়ে দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেই সঙ্গে টি-টোয়েন্টির নেতৃত্বেও রয়েছেন সাকিব। ফলে সিরিজে এক পা এগিয়ে যাওয়ার লক্ষ্যে তার পারফরম্যান্স ইংল্যান্ডের জন্য উদ্বেগের কারণ হতে পারে।

বাংলাদেশের জন্য বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান বোলিংয়ে ছন্দে নেই। টি-টোয়েন্টিতে অনেকটাই ফিজের ওপর নির্ভর করলেও সাম্প্রতিক সময়ে এখনও শীর্ষ ফর্মে পৌঁছাতে পারেননি তিনি। তা সত্ত্বেও, ইংল্যান্ডের ব্যাটাররা এই ধীরগতির পিচে পুরোপুরি মানিয়ে নিতে পারেনি। ওয়ানডে সিরিজে ডেভিড মালান, জেসন রয় এবং জস বাটলার ব্যাট হাতে কিছুটা পারফর্ম করেছেন, কিন্তু এই সফরে এখনও টিম একত্রিত হতে পারেনি।

তবে বিশ ওভারের সংক্ষিপ্ত এই ফরম্যাটে অনেক পিছিয়ে বাংলাদেশ। আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ৯ নম্বরে রয়েছে সাকিবের দল। শুধু তাই নয়, এই ফরম্যাটে বাংলাদেশ তুলনামূলক অনেক দুর্বলও বটে। কিন্তু সদ্য শেষ হওয়া বিপিএলে আলো ছড়ানো বেশ কয়েকজন ডাক পেয়েছেন এই সিরিজের স্কোয়াডে। ফলে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের চেহারা নতুন রূপ পেয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন