কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সঙ্গীকে নিয়ে ৪৫ বোতল ওয়াইন চুরি করেছিলেন সাবেক মেক্সিকান সুন্দরী

প্রথম আলো স্পেন প্রকাশিত: ০৭ মার্চ ২০২৩, ১০:৩৩

স্পেনের একটি রেস্তোরাঁ থেকে ৪৫ বোতল ওয়াইন চুরি করার দায়ে সাবেক মেক্সিকান সুন্দরী ও তাঁর সঙ্গীকে কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। ওয়াইনের দাম ১৬ লাখ ইউরো (প্রায় ১৭ কোটি ৮৬ লাখ ৫২ হাজার টাকা)। গতকাল সোমবার আদালত এই নির্দেশ দিয়েছেন।


পুলিশ বলছে, অত্যন্ত সতর্কতার সঙ্গে ওই জুটি এই চুরির ঘটনা ঘটিয়েছে। ২০২১ সালের অক্টোবর মাসে স্পেনের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে কেসেরেস শহরের আরত্রিয়ো হোটেল থেকে ওয়াইনের বোতলগুলো চুরি হয়। এগুলোর মধ্যে ৩ লাখ ৫০ হাজার ইউরো মূল্যের (প্রায় ৩ কোটি ৯০ লাখ ৮০ হাজার টাকা) শ্যাঁতু ডি’ক্যাম ওয়াইনের বোতল ছিল। সে সময় এ ঘটনা গণমাধ্যমে বেশ সাড়া ফেলেছিল।


রেস্তোরাঁয় জোর করে ঢোকা ও চুরির দায়ে ক্যাসেরেসের একটি আদালত মেক্সিকান ওই সুন্দরীকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন। আর তাঁর সঙ্গীকে সাড়ে চার বছরের কারাদণ্ড দিয়েছেন।


গত বছরের জুলাই মাসে ক্রোয়েশিয়া থেকে ওই দম্পতিকে আটক করা হয়। কারাভোগের পাশাপাশি ৭ লাখ ৫৩ হাজার ৪৫৪ ইউরো (প্রায় ৭ কোটি ৮১ লাখ ৬২ হাজার ৭২০ টাকা) ক্ষতিপূরণ দিতে হবে।


স্পেনের সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, আদালত বলেছেন, ওই সাবেক মেক্সিকান সুন্দরী ভুয়া পাসপোর্ট নিয়ে হোটেলে ছিলেন। হোটেলের মিশেলিন তিন তারকা রেস্তোরাঁয় ভোজের পর ওই জুটিকে আত্রিওর বিখ্যাত ওয়াইনের দোকান ঘুরে দেখার সুযোগ দেওয়া হয়। রাত দুইটার দিকে ওই মেক্সিক্যান সুন্দরী অভ্যর্থনা বিভাগের দায়িত্বে থাকা একজনকে সালাদ বানাতে বলেন। প্রথমে ওই কর্মী এতে রাজি হননি। কারণ তিনি একাই দায়িত্বে ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে