কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


চিরকুটের সুরে অর্থহীনেও ছন্দপতন!

দেশের অন্যতম সাম্প্রতিক ব্যান্ড চিরকুট। একইভাবে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ মিউজিশিয়ান ইমন চৌধুরী। দুটো নামই ছিলো একে অপরের প্রতিধ্বনির মতো। যদিও সেটি এখন ধ্বনি থেকে প্রতিচ্ছবিতে পরিণত হয়েছে। কারণ, সম্প্রতি দলছুট হলেন ইমন চৌধুরী।

যদিও বিষয়টি নিয়ে নিদারুণ লুকোচুরি করছেন চিরকুট প্রধান সুমী আর দলছুট ইমন; দুজনেই সমানে সমান। হুম, দুজনের আলাপে এটুকু স্পষ্ট চিরকুটে আর নেই ইমন। মূল কারণ, ইমন এবার নিজেই কিছু করতে চাইছেন। যার প্রমাণ এরমধ্যে তিনি দিয়েছেন সিনেমা ও স্বাধীন গানচিত্রে। 

চিরকুটের এই ছন্দপতনের খবরটি বেশ হতাশা জুগিয়েছে সংগীতপ্রেমিদের কানে। কারণ, দলটির জন্য ইমনের হাত ছিলো অসম্ভব মধুর। ইমন-বিচ্ছেদের সুর হজম না হতেই সোমবার (৬ মার্চ) রাতে এলো আরও একটি দলছুটের প্রতিধ্বনি। না, এবার আর লুকোচুরি নয়। বরং প্রক্রিয়াটি শতভাগ উল্টো। অথচ এই ছন্দপতনটাও বাংলাদেশের সংগীতাঙ্গনের জন্য একই ওজনের বেদনাময়।

খবর, অর্থহীন ছাড়লেন গিটার ও কিবোর্ডিস্ট শিশির আহমেদ। যিনি গত ২০ বছর (২০০৩ সাল থেকে) ধরে দলটির সঙ্গে ছিলেন অত্যন্ত দরকারি সদস্য হিসেবে। সেই শিশিরকে আর অর্থহীনের হয়ে বাজাতে দেখা যাবে না মঞ্চে বা স্টুডিওতে। খবরটি নিশ্চিত করেছে খোদ ব্যান্ড অর্থহীন।

দলটির ফেসবুক পেজে সোমবার রাত ১১টার দিকে এই দুঃসংবাদটি দেওয়া হয়। লেখার ভাষায় স্পষ্ট, দলনেতা সুমনের বক্তব্য কিংবা অনুভূতিই প্রকাশ পেয়েছে তাতে। বেজবাবা সুমন ও শিশিরের একটি ছবি দিয়ে সেই অফিশিয়াল পোস্টে জানানো হয়, শিশিরের দলছুট হওয়ার বিস্তারিত। শুভকামনা জানানো হয় তার ভবিষ্যতের দিকেও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন