কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হোয়াটসঅ্যাপে অপরিচিত কল থেকে মুক্তি মিলবে

হোয়াটসঅ্যাপে অপরিচিত ফোন নম্বর থেকে চাইলে যেকোনো ব্যক্তিকে কল করা যায়। আর তাই এ সুবিধা কাজে লাগিয়ে প্রয়োজন ছাড়াই অপরিচিত ব্যক্তিদের কল করেন অনেকে। এসব কলের কারণে মাঝেমধ্যেই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। আর তাই অপরিচিত ব্যক্তিদের কল থেকে মুক্তি দিতে নতুন সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। এ সুবিধা চালু হলে অপরিচিত ফোন নম্বর থেকে হোয়াটসঅ্যাপে কল এলেও ফোনে রিং বাজবে না। ফলে একাধিকবার চেষ্টার পরও সাড়া না পাওয়ায় অপরিচিত নম্বর থেকে আসা কলের সংখ্যা কমে যাবে।

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে অপরিচিত ব্যক্তিদের কল নিয়ন্ত্রণ সুবিধা চালুর জন্য কাজও শুরু করেছে হোয়াটসঅ্যাপ। ওয়েববেটা ইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে, এ সুবিধা চালু হলে হোয়াটসঅ্যাপের সেটিংস মেন্যুতে ‘সাইলেন্স আননোন কালারস’ নামের একটি টগল চালু করা হতে পারে। টগলটি চালু করে এ সুবিধা ব্যবহার করা যাবে। তবে ব্যবহারকারীরা চাইলে টগলটি বন্ধও করতে পারবেন।

অপরিচিত ফোন নম্বর থেকে কল আসার পর ফোনে রিং না বাজলেও পরবর্তী সময়ে তা জানতে পারবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। ফলে চাইলে যেকোনো সময় কল করা নম্বরের সঙ্গে যোগাযোগ করা যাবে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বর্তমানে পরিচিত বা অপরিচিত যেকোনো ব্যক্তিকে ব্লক করা যায় ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটিতে। তবে নতুন এ সুবিধা চালু হলে কোনো ব্যক্তিকে ব্লক না করেই তাদের এড়িয়ে চলা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন