কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ধুঁকতে থাকা আদানি পেলেন ৮০ কোটি ডলার ঋণ সুবিধার প্রতিশ্রুতি

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ মার্চ ২০২৩, ০৮:৫৯

অর্থনৈতিকভাবে বেকায়দায় পড়া ভারতের আদানি গ্রুপ ৮০ কোটি ডলার ঋণ সুবিধা পাওয়ার প্রতিশ্রুতি পেয়েছেন। এই অর্থ ২০২৪ সালের সেপ্টেম্বরে আদানি গ্রিন এনার্জির ৭৫০ মিলিয়ন ডলারের চার দশমিক ৩৫৭ শতাংশ বন্ড পুনঃঅর্থায়নের জন্য ব্যবহার করা হবে। তাছাড়া পরবর্তী পাঁচ দিনের মধ্যে টার্ম শীট চূড়ান্ত করা হবে বলেও ব্যবস্থাপনা বিভাগ বিনিয়োগকারীদের জানিয়েছে। খবর ইকোনমিক টাইমসের।


এই সপ্তাহে আদানি গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার জুগেসিন্দর সিং ও গ্রুপ করপোরেট ফাইন্যান্সের প্রধান অনুপম মিশ্র সিঙ্গাপুর এবং হংকংয়ে স্থির আয়ের বিনিয়োগকারীদের সঙ্গে দেখা করছেন। এতে তহবিল সংগ্রহের পরিকল্পনা সম্পর্কে আপডেট করা হবে।


সূত্র জানিয়েছে, বেশ কয়েকটি ব্যাংক থেকে স্ট্যান্ডিং ক্রেডিট ফেসিলিটি রয়েছে আদানি গ্রুপের। এখন থেকে পাওয়া অর্থ অবকাঠামোখাতে ব্যবহার করা হবে। এক্ষেত্রেও আগামী পাঁচ দিনের মধ্যে টার্ম শীট তৈরি করা হতে পারে।


মার্কিন গবেষণা প্রতিষ্ঠান হিনডেনবার্গের একটি প্রতিবেদন প্রকাশের পর ভেঙে পড়েছে ভারতীয় ধনকুবের গৌতম আদানির সাম্রাজ্য। প্রতিবেদনটি প্রকাশের আগে তিনি ছিলেন বিশ্বের তৃতীয় ধনী। কিন্তু সম্পত্তি কমতে কমতে এখন বিশ্বের ধনীদের তালিকায় তার অবস্থান ৩০তম।


৬০ বছর বয়সী গৌতম আদানি একজন প্রথম প্রজন্মের উদ্যোক্তা। মাত্র এক মাসে তিনি খুইয়েছেন ৮০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও