কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সিলেট-১ ও ৩ সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ

সিলেটের ১৯ সংসদীয় আসনের চারটি সীমানা পুনর্নির্ধারণ করে খসড়া প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরমধ্যে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) এলাকা বেড়ে ২৭ ওয়ার্ড থেকে ৪২টি করা হয়েছে।

ফলে সংসদীয় আসন সিলেট-৩ এর অন্তর্গত দক্ষিণ সুরমা উপজেলার দুটি ইউনিয়ন সিসিকের আওতায় এসেছে।  

এ দুটি ইউনিয়নের এলাকা ওয়ার্ডে রূপান্তরিত হওয়াতে অখন্ডতা বজায় রেখে সংসদীয় আসন সিলেট-১ ও সিলেট-৩ আসনের সীমানা নির্ধারণ করেছে ইসি। এছাড়া বিভাগের সুনামগঞ্জ-১ ও সুনামগঞ্জ-৩ আসনের সীমানাও পরিবর্তন করা হয়েছে। এজন্য ১৯ মার্চের মধ্যে ক্ষুব্ধ ব্যক্তিদের লিখিত দাবি, আপত্তি, সুপারিশ ও মতামত নির্বাচন কমিশনে দাখিল করতে নির্দেশনা দিয়েছে ইসি।  

সোমবার (২৬ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলমের সই করা এক  নির্দেশে সিলেটের ১৯ সংসদীয় আসনের চারটি সীমানা পুনর্নির্ধারণ করে খসড়া প্রকাশ করা হয়। নির্দেশনায় বলা হয়, উক্ত তারিখের পর লিখিত দাবি, আপত্তি, সুপারিশ ও মতামত গ্রহণ করা হবে না।  

জানা গেছে, সিলেট-১ আসনের সদর উপজেলার একটি ইউনিয়ন ও তিনটি ইউনিয়নের আংশিক এলাকা সিলেট সিটি করপোরেশনের সঙ্গে যুক্ত করা হয়েছে। আগে আসনটি ছিল সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকা নিয়ে। প্রাথমিক তালিকায় সদর উপজেলার সঙ্গে সিটি করপোরেশনের ১ থেকে ২৭ ও ৩১ থেকে ৩৯ নম্বর ওয়ার্ড যুক্ত করার কথা বলা হয়েছে।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন