কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফিফা দ্য বেস্টে ভোটই দেননি ক্রিশ্চিয়ানো রোনালদো

ইতোমধ্যেই অনেকে জেনে গেছেন, এবারের ফিফা বেস্ট হয়েছে আর্জেন্টিনার প্রাণভোমরা লিওনেল মেসি। সারা বিশ্বের বিভিন্ন দেশের জাতীয় ফুটবল দলের অধিনায়ক, কোচ, সাংবাদিক আর সমর্থকদের ভোটে ফিফার ২০২২ সালের বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের পুরস্কার জিতলেন আর্জেন্টাইন তারকা। সোমবার রাতে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার মেসির হাতে তুলে দেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো।

মেসি তো আর্জেন্টিনা অধিনায়ক, তিনি কাকে ভোট দিলেন? ক্রিশ্চিয়ানো রোনালদো কি ভোট দিয়েছেন আদৌ? এমন প্রশ্নের উত্তর খুঁজছেন ফুটবল সমর্থকেরা। 

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক বেছে নিয়েছেন তার সাবেক দুইজন সতীর্থকে। নেইমারকে প্রথম, এমবাপ্পেকে দ্বিতীয় ও গত মৌসুমের ব্যালন ডি অর জেতা করিম বেনজেমাকে তৃতীয়।

কাতার বিশ্বকাপে নিয়মিত একাদশের শুরুতে জায়গা না পেলেও পর্তুগালের অধিনায়ক ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। জাতীয় দলের অধিনায়ক হিসেবে ফিফা দ্য বেস্ট পুরস্কারে তার যে ভোটাধিকার আছে, সেটা তিনি কাজে লাগাননি। তার জায়গায় ভোট দিয়েছেন পর্তুগালের হয়ে পেপে। তিনি অবশ্য মেসিকে বেছে নেননি। তার প্রথম তিন ভোট পেয়েছেন এমবাপ্পে, মডরিচ ও বেনজেমা। মজার ব্যাপার, মাত্রই পর্তুগালের কোচ হওয়া রবার্তো মার্টিনেজ আবার সেরা হিসেবে বেছে নিয়েছেন মেসিকেই। পরের দুটি ভোট তিনি দিয়েছেন যথাক্রমে ম্যানচেস্টার সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে ও এমবাপ্পেকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন