কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাছের লোকের হাতেই মারা পড়বেন পুতিন

জাগো নিউজ ২৪ ইউক্রেন প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৩

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এক সময় নিজের কাছের লোকদের হাতেই মারা পড়বেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এই দাবি করেছেন। ‘ইয়ার’ শিরোনামে প্রকাশিত একটি ইউক্রেনীয় তথ্যচিত্রে দেওয়া বক্তব্যেরই অংশ এটি। ইউক্রেনে রুশ আগ্রসনের এক বছর পূর্তিতে এই তথ্যচিত্র প্রকাশ করা হয়। নিউজউইকের বরাত দিয়ে এনডিটিভি এ তথ্য জানিয়েছে।


জেলেনস্কি আরও দাবি করেন, একটা সময় রুশ প্রেসিডেন্টের নেতৃত্বে ভাঙন ধরবে। সে সময় তার কাছের সহযোগীরাই তার বিরুদ্ধে কাজ করবে।


ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, অবশ্যই এমন একটা সময় আসবে। তখন রাশিয়ার মধ্যে পুতিন আমলের পতন হবে। তারা শুধু পুতিনের পতন ঘটিয়ে ক্ষান্ত হবে না। তারা পুতিনকে হত্যার উপলক্ষ্য খুঁজে বের করবে। তবে এমন ঘটনা কখন ঘটবে সে ব্যাপারে স্পষ্ট কিছুই বলতে পারেননি জেলেনস্কি।


তাছাড়া শনিবার এক টুইট বার্তায় তিনি বলেন, ক্রিমিয়া উপদ্বীপ ইউক্রেনের নিয়ন্ত্রণে ফিরে আসাও যুদ্ধ সমাপ্তির অংশ হবে। এটা আমাদের ভূমি, আমাদের মানুষ, আমাদের ঐতিহ্য। ইউক্রেনের সব জায়গায় নিজেদের পতাকা ফিরিয়ে আনা হবে বলেও জানান তিনি।


এদিকে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন বন্ধে চীন সরকারের সঙ্গে কথা বলতে আগামী এপ্রিলে দেশটি সফরে যাবেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। ফরাসি প্রেসিডেন্টের চীন সফরের এ ঘোষণা এলো শনিবার (২৫ ফেব্রুয়ারি)। এর আগে দীর্ঘ একবছর ধরে চলা যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে ১২ দফা শান্তি পরিকল্পনার প্রস্তাব দিয়েছে চীন।


ম্যাক্রোঁ বলেছেন, ‘চীনকে অবশ্যই রাশিয়ার ওপর চাপ সৃষ্টি করতে আমাদের সাহায্য করতে হবে যাতে তারা কখনই রাসায়নিক বা পারমাণবিক অস্ত্র ব্যবহার না করে।’ আলোচনার পূর্বশর্ত হিসেবে মস্কোর আগ্রাসন বন্ধ করার কথাও বলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও