কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নোকিয়ার লোগো বদলে যাচ্ছে যে কারণে

ফিচার ফোনের জগতে দাপটের সঙ্গে রাজত্ব করেছে নোকিয়া। বলা যায়, বিশ্বের সব দেশেই ছিল নোকিয়ার একক আধিপত্য। তবে
পরপর চীনা বিভিন্ন কোম্পানির ফোন, বিশেষ করে স্যামসাং বাজারে আসার পর কমতে থাকে নোকিয়ার চাহিদা। এর স্মার্টফোনের জগতে নিজেদের ধরে রাখার জন্য বেশ লড়াই করেছে কোম্পানি। তবে শাওমি, স্যামসাং সহ বিভিন্ন কোম্পানির স্মার্টফোনের কাছে আর মাথা তোলার সুযোগ পায়নি নোকিয়া।

তবে এবার আটঘাট বেঁধে মাঠে নেমেছে তারা। আগের অবস্থান, মান ফিরে পেতে নতুন উদ্যোগ নিল নোকিয়া। ৬০ বছর পর বদলে ফেলল কোম্পানির লোগো। প্রতিযোগিতার বাজারে নিজেদের টিকিয়ে রাখতে তাই পুরোনো ভাবধারা থেকে এবার বেরিয়ে আসতে চলেছে নোকিয়া। দীর্ঘদিন পর আইকনিক লোগো পরিবর্তন করলো কোম্পানিটি।

দীর্ঘদিন ধরে বিশ্বের ব্যবহারকারীরা এর জন্য অপেক্ষা করছিলেন। বর্তমানে অন্যান্য নতুন কোম্পানির তুলনায় নোকিয়ার মোবাইল ফোন বিক্রি কমেছে। এখন কোম্পানি তাদের লোগো পরিবর্তন করে পরিবর্তনের ইঙ্গিত দিয়েছে। নোকিয়ার সিইও পেক্কা লুন্ডমার্ক বলেছেন, ‘কোম্পানি এখন আর কেবল স্মার্টফোন উৎপাদনকারী হিসেবে নিজের পরিচয় দিতে চায় না। আমরা এখন একটি বাণিজ্যিক প্রযুক্তি কোম্পানি হিসেবে নিজেদের তুলে ধরব। নোকিয়া এখন বিভিন্ন ব্যবসায়িক বিকল্পে বিনিয়োগের সঙ্গে সম্প্রসারণের পরিকল্পনা করছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন