কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গেমিং স্মার্টফোন কেনার সময় যা খেয়াল রাখবেন

স্মার্টফোনে গেম খেলতে ভালোবাসেন অনেকেই। তবে সব স্মার্টফোনে গেম খেলা যায় না। কারণ অনলাইন গেমগুলো স্মার্টফোনে ডাউনলোড করাও ঝামেলা। কারণ এগুলো সাধারণত স্মার্টফোনের বড় জায়গা জুড়ে থাকে। ফলে অন্যান্য জরুরি অ্যাপ ডাউনলোড করতে সমস্যা হয়।

এছাড়াও ফোন হ্যাং করা সহ নানান সমস্যা দেখা দেয়। এজন্য স্মার্টফোন ব্যবহারের অন্যতম কারণ যদি হয় গেম খেলা তাহলে সে ধরনের স্মার্টফোন বেছে নিন। স্মার্টফোন কেনার আগে কয়েকটি বিষয়ে নজর দিন। চলুন জেনে নেওয়া যাক সেসব- >> প্রথমেই গেমিংয়ের জন্য ফোন কেনার সময় প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ যে দিকটি বিবেচনা করতে হবে তা হলো প্রসেসর। প্রসেসর আপনার ফোনের কর্মক্ষমতাকে নিয়ন্ত্রিত করে।

তাই অন্তত আপনার ডিভাইসে স্ন্যাপড্রাগন ৭০০-সিরিজ ডিভাইস বা ৮০০-সিরিজের সর্বশেষ আপডেট থাকা উচিত। তবে এই মুহুর্তে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরটি গেমিংয়ের জন্য সেরা পছন্দ, কারণ কোয়ালকম অনুসারে, ৮৮৮ প্রসেসর প্রতি সেকেন্ডে ১২০ ফ্রেমে ১০ শতাংশ পারফরম্যান্স বুস্ট দেয়। আপনি যদি ডাইমেনসিটি প্রসেসর ব্যবহার করতে চান, তাহলে আপনাকে ডাইমেনসিটি ১০০০ এবং ডাইমেনসিটি ১২০০-এর মতো অন্তত হাই-এন্ড মিডিয়াটেক ডাইমেনসিটি সিরিজ চিপ চালানোর একটি ফোন কিনতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন