কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুশ্চিন্তা দূর করবে ফোনের ২ অ্যাপ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৪

অফিসের কাজের চাপ কিংবা ক্লাস, পরীক্ষার নানান দুশ্চিন্তা চেপে বসে মাথায়। যে কারণে খাওয়া, ঘুম ভুলে ডুবে থাকতে হয় পড়ায় কিংবা অফিসের প্রজেক্টের কাজে। মেজাজও খারাপ থাকে। কোনো কাজই ঠিকমতো করা যায় না। এমন সময় নিজেকে রিল্যাক্স রাখার জন্য বিভিন্ন উপায় খোঁজেন অনেকে। আপনার মানসিক চাপ কমাতে পারে স্মার্টফোনের কয়েকটি অ্যাপ। অ্যাপগুলো আইওএস এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসেই ডাউনলোড করা যাবে।


চলুন দেখে নেওয়া যাক এমন দুটি অ্যাপ, যেগুলো আপনার দুশ্চিন্তা কমিয়ে মেজাজ ভালো রাখতে সহায়তা করবে- আরও পড়ুন: অ্যাপ না খুলে হোমস্ক্রিনেই উবারের সব খবর পাবেন হোয়াটস আপ? আ মেন্টাল হেলথ অ্যাপস্মার্টফোনের অ্যাপটি বিষন্নতা, উদ্বেগ নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে। এই অ্যাপটি একেবারে বিনামূল্যে যা দৈনন্দিন মেজাজ এবং অভ্যাস নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে। আসলে এতে আপনি বিভিন্ন অভ্যাস ট্র্যাকার পাবেন যা আপনার মেজাজ নিয়ন্ত্রণে অনেক সাহায্য করে।


অ্যাপ স্টোরে ৪.৪ স্টার রেটিং পেয়েছে অ্যাপটি। ন্যাচার সাউন্ডস রিল্যাক্স অ্যান্ড স্লিপব্রীথ কন্ট্রোল করতে চান, তাহলে এই অ্যাপটি আপনার জন্য অনেক ভালো বিকল্প হতে পারে। কারণ এই অ্যাপটিতে আপনাকে বিভিন্ন মোড দেওয়া আছে। এটিতে আপনাকে বার্ডস এবং ফায়ার সাউন্ডের বিকল্প দেওয়া হয়েছে, যা বিভিন্ন উপায়ে সম্পূর্ণ আলাদা। এছাড়াও এটি আপনার মেজাজ নিয়ন্ত্রণে খুব সহায়ক বলে প্রমাণিত হয়। এটি আপনার উদ্বেগের মাত্রা কমাতে অনেক সাহায্য করে। এই অ্যাপটি আপনার জন্য অনেক ভালো বিকল্প হতে পারে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও