কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শুরু হলো আন্তর্জাতিক প্লাস্টিক মেলা

প্লাস্টিক পণ্যের প্রসার ও রপ্তানি বাড়াতে রাজধানী ঢাকার পূর্বাচলের বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে শুরু হয়েছে চারদিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০২৩। এই মেলা চলবে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এবার মেলায় বিশ্বের ২১টি দেশের ৫৭৪টি কোম্পানি পণ্য ও টেকনিক্যাল মেশিন নিয়ে অংশ নিয়েছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ ও ইয়র্কার ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসের সভাপতি জুডি ওয়াং।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, প্লাস্টিক খাতের উন্নয়নে সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত সরকার। আমরা এ খাতে প্রচুর সম্ভাবনা দেখি। এরই মধ্যে বাংলাদেশের প্লাস্টিক পণ্য বিদেশে একটি জায়গা করে ফেলেছে। এতে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর অবদান সবচেয়ে বেশি।

তিনি বলেন, মুন্সীগঞ্জে আমরা ১০ একরের একটি প্লাস্টিক শিল্পপার্ক করছি। কেমিক্যালের জন্য আলাদা শিল্পপার্ক হচ্ছে। এই খাতকে পুরোপুরি কমপ্লায়েন্সের মধ্যে আনার পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন