কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই জঙ্গি ‘ছিনতাই’ নাকি ‘পালিয়েছে’?

বাংলা ট্রিবিউন মোহাম্মদপুর থানা (ঢাকা) প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২৬

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ‘ছিনিয়ে নেওয়ার’ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ। তবে ওই দুই জঙ্গি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল আদালত থেকে ‘পালিয়েছে’ বলে প্রতিবেদন দিয়েছে কারা কর্তৃপক্ষ। তাদের প্রতিবেদনকে ‘কাল্পনিক’ বলে মনে করছে রাষ্ট্রপক্ষ।


ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘কারা কর্তৃপক্ষ যে প্রতিবেদন দিয়েছে তা কাল্পনিক। সেদিন দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়েছিল তাদের সহকর্মীরা। কারা কর্তৃপক্ষ ঘটনাস্থলে না এসে কাল্পনিক প্রতিবেদন দিয়েছে। তাদের উচিত ছিল ঘটনাস্থলে এসে বিষয়টা বিস্তারিত জেনে প্রতিবেদন দেওয়া।’


গত ২০ নভেম্বর সকাল ৮টা ৫ মিনিটে কাশিমপুর থেকে ১২ জন আসামিকে প্রিজনভ্যানে ঢাকার আদালতে নিয়ে আসা হয়। সকাল ৯টা ৪০ মিনিটের দিকে প্রসিকিউশন বিভাগে আসামিদের মোহাম্মদপুর থানার একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালত ভবনের সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনাল ৮-এ নিয়ে যাওয়া হয়। এদিন এ মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। শুনানি শেষে জামিনে থাকা ১৩ নম্বর আসামি মো. ঈদী আমিন (২৭) ও ১৪ নম্বর আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪) আদালত থেকে বের হয়ে যান।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও