কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গুগল ক্রোমে যুক্ত হলো নতুন দুটি ফিচার

স্মার্টফোন ব্যবহারকারীদের ইন্টারনেট ব্রাউজিংকে আরও সহজ করতে নতুন দুটি ফিচার এনেছে গুগল ক্রোম। দুটি ফিচার হলো- ‘পার্শিয়াল কাস্টম ট্যাব’ এবং ‘অটো-ফিলিং পাসওয়ার্ড’। গুগল আশা করছে, ফিচার দুটি ব্যবহারকারীদের ইন্টারনেট ব্রাউজিং আরো সহজ করবে। 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকটাইমসের প্রতিবেদন অনুযায়ী, পার্শিয়াল কাস্টম ট্যাবের মাধ্যমে ডেভেলপাররা প্রাথমিক ভাবে ব্রাউজারের ট্যাবের ওপর আরও নিয়ন্ত্রণ পাবে। ব্যবহারকারী কোনো আর্টিকেলের লিংকে ক্লিক করে অর্ধেক স্ক্রিনে সেটি দেখতে পারবেন। 


গুগল জানিয়েছে, ক্রোম কাস্টম ট্যাবগুলো ওয়েবভিউয়ের চেয়েও বেশি কার্যকর। গুগলের এই নতুন ফিচারের লক্ষ্য হলো মোবাইল ডিভাইসগুলোতে ইন-অ্যাপ ব্রাউজিংয়ের সুবিধা আরও নির্বিঘ্ন এবং ব্যবহারকারীবান্ধব করা। পার্শিয়াল কাস্টম ট্যাব এবং অটো-ফিলিং পাসওয়ার্ড ফিচার ডেভেলপারদের জন্য অনেক কার্যকরী হবে।’ 

সম্প্রতি, ক্রোমের জন্য নতুন এক নিরাপত্তা ফিচার নিয়ে আসে গুগল। এই ফিচারের নাম ‘লক ইনকগনিটো’। এই ফিচার ব্যবহারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ক্রোমের ‘ইনকগনিটো মোড’ লক করে রাখার সুযোগ পাবেন। যা পাসকোড বা ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমেই খোলা যাবে। ফলে, অন্য কেউ ফোনটি হাতে পেলেও ব্রাউজারের ইনকগনিটো মোডে প্রবেশ করে ব্যবহারকারী কি খোঁজ করছেন তা দেখতে পাবেন না।   

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন