কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রেসিডেন্ট আলভির মুখে ইমরানের দাবি, চটেছে পাকিস্তান সরকার

ঢাকা পোষ্ট পাকিস্তান প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৪

গত বছরের এপ্রিলে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হয়েছিলেন বিশ্বকাপজয়ী সাবেক তারকা ক্রিকেটার ইমরান খান। পার্লামেন্টে আস্থা ভোটে ক্ষমতা হারানোর পর থেকেই দেশে আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছেন তিনি।


তবে ইমরানের দাবির মতোই এবার পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভির কণ্ঠেও শোনা গেল অনেকটা একই সুর। তিনি বলেছেন, নির্বাচন বিলম্ব হলে গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হবে। আর এরপরই চটেছে পাকিস্তানের সরকার। প্রেসিডেন্টের সমালোচনাও রয়েছে তাদের মুখে।


রোববার (১৯ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন এবং দ্য নিউজ ইন্টারন্যাশনাল।


প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার পাকিস্তানের হায়দ্রাবাদের হায়দ্রাবাদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এইচসিসিআই) সম্মেলনে ভাষণ দেন প্রেসিডেন্ট ড. আরিফ আলভি। সেখানে তিনি বলেন, সংবিধান বাস্তবায়নের মাধ্যমে গণতন্ত্রকে শক্তিশালী করা যায়। আর তাই সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী নির্বাচন হতে হবে।


তিনি বলেন, জেনারেল জিয়াউল হকের অভ্যুত্থান এবং তার পরবর্তী ১০ বছরের শাসনে নির্বাচন স্থগিত করে রাখার ফলে সেটি কিভাবে গণতন্ত্রকে লাইনচ্যুত করেছিল সেটি বর্তমান পরিস্থিতিতে সাম্প্রতিক নজির হিসেবে মনে করা যেতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও