কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১৫

www.ajkerpatrika.com সিরিয়া প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩১

ভূমিকম্পে বিধ্বস্ত সিরিয়ায় ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় শনিবার (১৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে ক্ষেপণাস্ত্রটি রাজধানী দামেস্কের একটি নিরাপত্তা কমপ্লেক্স আঘাত হানে। সেখানে সিরিয়ার নিরাপত্তা বাহিনীর বিভিন্ন সরঞ্জাম ছিল।


যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। প্রতিবেদনে বলা হয়, দামেস্কের কাফর সৌসা আবাসিক এলাকায় ইরানি যোদ্ধা ও লেবানিজ সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে লক্ষ করে এই হামলা চালায় ইসরায়েলি বাহিনী।


বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানা যায়, দামেস্কের কেন্দ্রস্থলে উমাইয়াদ স্কয়ারের পাশেই ঘনবসতিপূর্ণ কাফর সৌসা আবাসিক এলাকা। এই আবাসিক এলাকার ভেতরেই কয়েকটি বহুতল নিরাপত্তা ভবন নিয়ে একটি কমপ্লেক্স। গত রাতের হামলায় সেখানকার কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।


এদিকে সামরিক সূত্রগুলোর বরাতে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা বলেছে, মধ্যরাতের কিছু পরে দামেস্কের বেশ কয়েকটি এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েল। এতে অন্তত পাঁচজন বেসামরিক নিহত ও ১৫ জন আহত হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও