কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাপড়ে ঢেকে শহীদ মিনার আড়াল, বেদিতে মঞ্চ, জুতা পায়ে সংসদ সদস্যসহ অতিথিরা

সমকাল জামালপুর প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৯

কাপড় দিয়ে ঢেকে শহীদ মিনার আড়াল করে বেদিতে মঞ্চ বানিয়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান করেছে জামালপুর সদর উপজেলার বটতলা উচ্চবিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয়। সেখানে জুতা পায়ে উঠে পুরস্কার দেন জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) মো. মোজাফফর হোসেনসহ অতিথি ও শিক্ষকেরা। ভাষার মাসে এমন ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।


জামালপুরের ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা কেন্দ্রের সদস্য জাহাঙ্গীর সেলিম বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ছাড়া অন্য কোনো অনুষ্ঠান করা যাবে না। জুতা নিয়ে শহীদ মিনারে হাঁটা ভাষাশহীদদের প্রতি অবমাননা ও আইন অমান্য করা। যারা এ ধরনের আচরণ করবেন, তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া উচিত।


শনিবার দুপুরে অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় এমপি মোজাফফর হোসেনসহ অন্য অতিথিরা জুতা পায়ে মঞ্চে উঠেন। বিকাল ৪ টার দিকে অনুষ্ঠান শেষ হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি মোজাফফর হোসেন, জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আবদুল জলিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এ কে আজাদ, সদস্য মো. আবুল খায়ের, বাঁশচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল আলীম, সহসভাপতি মো. মাহামুদুল হাসান, সহসভাপতি মো. সরোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক মো. আবদুল লতিফসহ অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা শিক্ষা কার্যালয়ের সহকারী পরিদর্শক ও বটতলা উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. শফিকুল আলম। 


জেলা শিক্ষা কার্যালয়ের সহকারী পরিদর্শক ও বটতলা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. শফিকুল আলম বলেন, তিনি অনুষ্ঠানে ছিলেন। স্কুল কর্তৃপক্ষ শহীদ মিনারে মঞ্চ বানিয়ে অনুষ্ঠান করেছে। অনুষ্ঠানে সকল অতিথিরা জুতা পায়ে মঞ্চে উঠেছেন।  তাদের সঙ্গে তিনি উঠেছেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও