কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘আম্পায়ারিং বেশ উপভোগ করছি’

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৫

ক্রিকেট ছেড়েছেন বেশিদিন হয়নি। ২০১৭ সালে গুলশান ইয়ুথ ক্লাবের জার্সিতে সর্বশেষ ঘরোয়া ক্রিকেট খেলেছেন চম্পা চাকমা। রাঙ্গামাটির ৩০ বছর বয়সী জাতীয় দলের সাবেক এই বাঁহাতি স্পিনার এখন ক্রিকেটের সঙ্গেই নিজেকে সম্পৃক্ত রাখতে চাচ্ছেন এবং সেটা আম্পায়ারিংয়ের মাধ্যমে।


২০২১ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার কোয়ালিফায়িং কোর্স করেছেন। দেশে এখন ২০ জন কোয়ালিফাইড নারী আম্পায়ার রয়েছেন। এর মধ্যে যে ৭ জন খেলা পরিচালনা করছেন, তাদের একজন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। ২০১০ সালে গুয়াংঝু এশিয়ান গেমস ক্রিকেটে রৌপ্যজয়ী বাংলাদেশ দলের অন্যতম সদস্য জাগো নিউজকে বলেছেন তার আম্পায়ার হওয়ার গল্প।


ক্রিকেট খেলা ছেড়ে এখন আম্পায়ারিং করছেন। ক্যারিয়ারের নতুন এই অধ্যায়কে কিভাবে দেখছেন?


চম্পা চাকমা: খেলা ছেড়ে দেওয়ার পর ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত থাকতে চেয়েছিলাম। বিসিবি নারী আম্পায়ারদের জন্য দুই বছর আগে যে কোর্স আয়োজন করেছিল সেখানে অংশ নিয়ে কোয়ালিফাই করেছি। এখন আম্পায়ারিংয়ের মধ্যে দিয়ে ক্রিকেটের সঙ্গে থাকার ইচ্ছা আমার।


ক্রিকেট খেলেছেন, ক্রিকেটের আম্পায়ারিং করছেন। কোনটাকে কিভাবে দেখছেন?


চম্পা চাকমা: দুটো কাজের অনুভূতি দুই রকম। আম্পায়ারিংয়ের ক্ষেত্রে চ্যালেঞ্জটা বেশি। এখানে প্রতিটি মুহূর্ত সতর্ক থাকতে হয় নিঁখুতভাবে খেলা পরিচালনার জন্য। তবে আমি আম্পায়ারিং বেশ উপভোগ করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও