কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইবিতে ছাত্রী নির্যাতন, সাত দিনের মধ্যে ডিসিকে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:২১

কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে কুষ্টিয়ার জেলা প্রশাসককে তিন দিনের মধ্যে পৃথক তদন্ত কমিটি গঠন করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।


আজ বৃহস্পতিবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ এই আদেশ দেন। এ ছাড়া নির্যাতনের শিকার শিক্ষার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। আদালত বলেছেন, নির্যাতিত শিক্ষার্থী ফৌজদারি মামলা করতে পারবেন।


ডিসির করা কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক, অ্যাডমিন ক্যাডার ও জেলা জজ মনোনীত একজন বিচার বিভাগীয় কর্মকর্তাকে রাখতে বলা হয়েছে। আর তদন্ত চলাকালে ছাত্রলীগের নেত্রী সানজিদা চৌধুরী ও তাবাসসুমকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে রাখতে বলা হয়েছে। তবে তদন্ত কমিটি চাইলে তাঁদের জিজ্ঞাসাবাদ করতে পারবে।


এর আগে বিষয়টি নিয়ে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হলে তা যুক্ত করে সুপ্রিম কোর্টের আইনজীবী গাজী মো. মহসীন রিট করেন। রিটের পক্ষে বৃহস্পতিবার তিনি নিজেই শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও