কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পানামায় রাস্তা থেকে ছিটকে বাস খাদে, ৩৯ অভিবাসীর মৃত্যু

কালের কণ্ঠ পানামা প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১১:০৭

পানামায় একটি সড়ক দুর্ঘটনায় অন্তত ৩৯ জন প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। অভিবাসীদের বহনকারী বাসটি খাদে পড়ে গেলে এই মৃত্যুর ঘটনা ঘটে। বাসটির সকল যাত্রী মার্কিন যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আশায় রওনা হয়েছিল। 


কোস্টারিকার সীমান্ত-লাগোয়া পানামার পশ্চিমের উপকূলীয় প্রদেশ, চিরিকিতে অবস্থিত একটি আশ্রয়কেন্দ্রের দিকে অভিবাসীদের নিয়ে যাওয়ার সময় বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।


পানামার অভিবাসন কর্তৃপক্ষের এক কর্মকর্তা বলেছেন, বাসে মোট ৬৬ জন যাত্রী ছিল। আহত হয়েছেন প্রায় ২০ জন। আহতদের বর্তমানে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে নিহতদের জাতীয়তা প্রকাশ করা হয়নি।


হাজার হাজার অভিবাসী তাদের জীবনের ঝুঁকি নিয়ে পানামার জলাভূমি দারিয়েন গ্যাপ অতিক্রম করে আসছে। গত বছরই এই সংখ্যা ছিল রেকর্ড পরিমাণ, ২ লক্ষ ৪৮ হাজার। অভিবাসীদের অধিকাংশই ভেনেজুয়েলার। এছাড়া হাইতি এবং কিউবা থেকে আসা অভিবাসীরাও এই তালিকায় রয়েছে।


এই দুর্ঘটনাটি পানামার ইতিহাসে অভিবাসীদের সঙ্গে জড়িত সবচেয়ে ‘ভয়াবহ দুর্ঘটনা’ বলে জানা গেছে। কিছু প্রতিবেদনে একটি মিনিবাসের সঙ্গে সংঘর্ষের কথা বলা হয়েছে। তবে চালক কেন বাসের নিয়ন্ত্রণ হারিয়েছিলেন তা এখনো স্পষ্ট নয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও