কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হারিয়ে যাচ্ছে গিফট কার্ডের আবেদন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৭

 প্রিয়জনকে মনের কথা বলতে বা শুভেচ্ছা জানাতে এক সময় গিফট কার্ড ছিল অন্যতম এক মাধ্যম। ভালোবাসা দিবসে তো কয়েকগুণ বেড়ে যেত এর চাহিদা।


এছাড়া জন্মদিন, ঈদ, নববর্ষের মতো বিশেষ দিনগুলোতেও আবেগ প্রকাশের জন্য এ মাধ্যমটির চাহিদা থাকতো তুঙ্গে। তবে সেসব যেন এখন ঠাঁই নিয়েছে শুধুই স্মৃতির পাতায়। এক সময়ের জনপ্রিয় এ উপহার সামগ্রীটির আবেদন এখন আর নেই বললেই চলে।


আজ ১৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বিশ্ব ভালোবাসা দিবস। বিশেষ এ দিনটিকে ঘিরে সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর গিফটের দোকানগুলোতে ছিল ক্রেতাদের ভিড়। সরেজমিনে বিভিন্ন শপিংমল ও বিপণী বিতান ঘুরে দেখা যায়, প্রিয়জনকে খুশি করতে বিভিন্ন ধরনের উপহার কিনছেন ক্রেতারা। তবে তাদের চাহিদার একেবারেই তলানিতে ছিল গিফট কার্ড।


ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, আধুনিক প্রযুক্তির কারণে প্রচলন কমেছে গিফট কার্ডের। বেশিরভাগ মানুষই এখন মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে প্রিয়জনকে শুভেচ্ছা জানায়। পছন্দের মানুষকে মনের কথা বলতে ব্যবহার করা হয় হোয়াটস অ্যাপ, ম্যাসেঞ্জারের মতো আধুনিক প্রযুক্তি। এমনকি বর্তমান তরুণ প্রজন্মের অনেকে গিফট কার্ড দেওয়ার যে সংস্কৃতি, সেটি সম্পর্কে জানেই না। তাই দিন দিন জৌলুস কমছে গিফট কার্ডের, হারাচ্ছে আবেদন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও