কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কথোপকথন সরাসরি অনুবাদ করে দেখাবে গুগল মিট

www.ajkerpatrika.com প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৯

গুগল মিট এখন ভিডিও কনফারেন্সের অন্যতম জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। অনেক সময় বিভিন্ন দেশের মানুষের মধ্যে ব্যবসায়িক মিটিং হয়ে থাকে প্ল্যাটফর্মে। এ ক্ষেত্রে একে অন্যের ভাষা বোঝা কঠিন হয়ে পড়ে। এ সমস্যা সমাধানে মিটিংয়ের কথোপকথন সরাসরি অনুবাদের সুবিধা নিয়ে এসেছে গুগল মিট।  


প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট অ্যান্ড্রয়েড অথোরিটির প্রতিবেদন অনুযায়ী, এত দিন শুধু অনলাইন মিটিংয়ের কথোপকথনের ক্যাপশন ও সারসংক্ষেপ পাওয়া যেত গুগল মিটে। তবে এবার কথোপকথন সরাসরি অনুবাদের সুবিধা এনেছে ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মটি। এ সুবিধা পেতে গুগল মিটে ভিডিও ধারণের আগেই অনুবাদের ভাষা নির্বাচন করে দিতে হবে। 


সম্প্রতি গুগল মিটে যুক্ত করা হয়েছে নতুন দুটি ফিচার। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, গুগল জানিয়েছে, ব্যবহারকারীরা গুগল মিটে খুব সহজে যে কোনো ফাইল অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন, যা মিটিং এ অংশ নেওয়া সবাই দেখতে পারবেন। এর জন্য ব্যবহারকারীকে একটি অস্থায়ী মেনু ব্যবহার করতে হবে। ব্যবহারকারী যখন কোনো ফাইল শেয়ার করবেন, তখন ফাইলটির একটি লিংক স্বয়ংক্রিয়ভাবে মিটিং এর চ্যাট অপশনে চলে যাবে। লিংকটির মাধ্যমে ফাইলটি দেখার সুযোগ পাবেন মিটিং এ অংশগ্রহণকারীরা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও