কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সুন্দরবন থেকে বাঘের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার

প্রথম আলো শ্যামনগর প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩৬

সাতক্ষীরার শ্যামনগরে সুন্দরবন থেকে একটি বাঘের অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আজ রোববার সকাল ৯টার দিকে সুন্দরবনের কলাগাছিয়াসংলগ্ন মুরালীখাল এলাকা থেকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী স্টেশন অফিসের সদস্যরা অর্ধগলিত অবস্থায় বাঘটি উদ্ধার করেন।


বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা (এসও) নূর আলম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বয়স্ক বাঘটি মাসখানেক আগে মারা গেছে। দাঁত ও নক অক্ষত থাকলেও চামড়ার একাংশ পচে নষ্ট হয়ে গেছে। দুর্গন্ধ ছাড়াচ্ছিল। দীর্ঘদিন ধরে একটি বয়স্ক পুরুষ বাঘ ওই এলাকায় অবস্থান করত। আজ সকালের দিকে জেলেদের কাছে খবর পেয়ে তাৎক্ষণিকভাবে তিনি বনকর্মীদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে অর্ধগলিত একটি মৃত বাঘ উদ্ধার করেন।


সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হুসাইন চৌধুরী বলেন, মৃত বাঘটির দেহের কিছু অংশ নিয়ে ঢাকায় পরীক্ষার জন্য পাঠানো হবে। প্রতিবেদন পাওয়া গেলে জানা যাবে, কী কারণে বাঘটি মারা গেছে। বাঘটি সাতক্ষীরা রেঞ্জ অফিস এলাকায় মাটিচাপা দেওয়ার প্রস্তুতি চলছে।


শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নূরুল ইসলাম বলেন, মৃত বাঘটি উদ্ধারের ঘটনায় বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা নূর আলম বাদী হয়ে শ্যামনগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও