কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৯০০ কোটির গণ্ডি পার করল ‘পাঠান’, ‘বাহুবলী’-র নজির ভাঙতে কতটা পিছিয়ে শাহরুখের ছবি?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫০

শাহরুখের ‘পাঠান’ ঝড় যেন থামতেই চাইছে না। মুক্তির ৩ সপ্তাহ পরেও বক্স অফিস কাঁপাচ্ছে শাহরুখের ছবি। অতীতের সব নজির ভেঙে নয়া রেকর্ড গড়ছে এই ছবি। হাজার কোটির দোড়গোড়ায় দাঁড়িয়ে ‘পাঠান’। ১৭তম দিনে বিশ্বব্যাপী এই ছবির আয় প্রায় ৯০০ কোটি। তবে ‘বাহুবলী’কে ছুঁতে এখনও ১০০ কোটির অঙ্ক পার করতে হবে ‘পাঠান’কে।


হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে দ্বিতীয় ব্যবসায়িক ভাবে সফল ছবি হিসাবে জায়গা করেছে ‘পাঠান’। প্রথম স্থানে রয়েছে এসএস রাজামৌলির ‘বাহুবলী ২’। দেশে এই ছবির হিন্দি ভার্শন ব্যবসা করেছিল ৫১০.৯৯ কোটি টাকার। যদিও সামগ্রিক ভাবে এই ছবি আয় করেছে হাজার কোটিরও বেশি টাকা। আগামী কয়েক দিনেই ‘বাহুবলী ২’ ছবির এই নজির টপকে যেতে পারে ‘পাঠান’। শুক্রবার পর্যন্ত এই ছবির ভারতে আয়ের সংখ্যাটা ছিল ৫৫৮.৪০ কোটি টাকা। ১৭তম দিনে বিদেশ থেকে এই ছবির আয় ছিল ৩৪২ কোটি। সাকুল্যে ৯০১ কোটি ঘরে তুলেছে এই ছবি। তবে শনিবার এই ছবি প্রায় ১০ কোটি টাকার ব্যবসা করেছে। তৃতীয় সপ্তাহে বৃহস্পতিবার ও বুধবার কালেকশন পড়তির দিকে থাকলেও সপ্তাহান্তে বেড়েছে ছবির আয়। সিনে বিশেষজ্ঞদের মতে খুব শীঘ্রই বাহুবলীকে ছুঁয়ে ফেলবে এই ছবি।


যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চার নম্বর ছবি ‘পাঠান’। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো স্পাই সিনেমা নির্মাণ করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’। সামনেই ভ্যালেন্টাইন্‌স ডে। প্রেম দিবসের সময় সিনেমা হলে বাড়তি ভিড়ের ছবি চোখে পড়ে। ৩ সপ্তাহ পরও হল কাঁপাচ্ছে শাহরুখের ছবি। এ বার প্রেম দিবসে শাহরুখের ছবির আয় বাড়বে বলেই ধারণা সিনেমার বিশেষজ্ঞদের।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও