কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুয়ারে ভালবাসার দিন! প্রথম বার একান্তে সময় কাটানোর আগে কোন কোন বিষয় মাথায় রাখবেন?

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০২

জীবনে প্রথম বার, অনেকটা মন কেমন আর বুক ঢিপঢিপ নিয়ে পছন্দের মানুষটির সঙ্গে দেখা করতে যাওয়ার দিন ঠিক হয়েছে ১৪ ফেব্রুয়ারি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে বদলে গিয়েছে ভালবাসার সংজ্ঞা। আড়চোখে একটু চাওয়া, একটু ছোঁয়া এখন অতীত। দু'জনকে চিনতে, জানতে ভালবাসার চিঠি, নীল খাম ছেড়ে পাড়ি দিয়েছে বহু দূর।


ওই দিন শহরের মধ্যেই একটু এদিক-ওদিক ঘোরা, রাতের দিকে রেস্তরাঁয় খাওয়ার পরিকল্পনা করেছেন অনেকে। কিন্তু শহরে তো যুগলের সংখ্যা কম নয়, তাই ওই বিশেষ দিনটিতে ভিড় হবে প্রায় সব জায়গায়। যে জায়গাগুলিতে একান্তে একটু কথা বলা যাবে বলে ভেবেছিলেন সেই জায়গায় আবার চেনা পরিচিতদের সমাগম হতে পারে।


‘ভ্যালেন্টাইন্স ডে’-র কথা ভেবে আবার নানা রকম ছাড়ও দেওয়া হয় নানা জায়গায়। একটু বিত্তশালীদের মধ্যে আবার ভালবাসার দিনটি উদ্‌যাপন করতে ভাড়া করা ‘ফার্ম হাউজ়’-ও বেশ পছন্দের। কিন্তু শুধু ফোনে আলাপ হওয়া মানুষটির সঙ্গে প্রথম বার এতটা সময় একান্তে কাটাতেও কেমন যেন অস্বস্তি বোধ করছেন। মনে একটা অজানা ভয় ঘুরপাক খাচ্ছে। গত বছরগুলিতে এমন দিনে কত খারাপ ঘটনা তো সত্যিই ঘটেছে। যদি আপনার সঙ্গেও তেমন কিছু হয়!


ভালবাসার মানুষকে অবিশ্বাস করা যেমন ঠিক নয়, আবার প্রথম দেখাতেই কোনও মানুষকে ভালবেসে অন্ধের মতো বিশ্বাস করারও কোনও মানে হয় না। তাই ভালবাসার দিনে পছন্দের মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার পাশাপাশি মাথায় রাখতে হবে কয়েকটি জিনিস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও