কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


প্রোপোজ করার কথা ভেবে ঘাবড়ে যাচ্ছেন? জড়তা কাটাবেন কীভাবে

আজ ৮ ফেব্রুয়ারি, প্রোপোজ ডে। ভালোবাসার মানুষকে মনের কথা জানানোর দিন। অনেকেই আছেন যারা প্রিয় মানুষকে অনেকবার মনে মনে হয়তো ভালোবাসার কথাটি বলেছেন। কিন্তু বাস্তবে প্রোপোজ করার কথা মনে হতেই কথা এলোমেলো হয়ে যায়। যারা প্রিয় মানুষটিকে প্রপোজ করার কথা ভাবছেন তারা জড়তা কাটাতে কয়েকটি টিপস অনুসরণ করতে পারেন।

কথা গুছিয়ে নিন: প্রোপোজের সময় কী বলবেন তা মনে মনে আগে থেকে গুছিয়ে নিন। স্ক্রিপ্টের মতো মুখস্থ করার দরকার নেই। সহজভাবে মনে রাখুন কী কী বিষয় তাকে জানাতে চান। সেই কথাই সহজ ভাষায় জানান।  

প্রোপোজের জায়গা বাছুন: সবসময় সবাইকে দেখিয়ে প্রেম নিবেদন করতে হবে তার অর্থ নেই। দুজনের পছন্দমতো নিরিবিলি স্থান বেছে নিন প্রোপোজের জন্য। একান্তই জনবহুল এলাকায় প্রোপোজ করতে হলে মনকে স্থির করুন। কে কী ভাবল তা নিয়ে ভাববেন না।

শ্বাস ছাড়ুন:  অনেকেই নার্ভাস হয়ে পড়েন এই বিশেষ মুহূর্তে। বুকে দম আটকে রাখেন। ভার হয়ে যায় বুক। তাতে আরও বাড়ে নার্ভাসনেস। গভীর শ্বাস নিয়ে ছাড়ুন। তারপর মনের কথা জানান।

সহজ থাকুন: পছন্দের মানুষের কাছে সহজ থাকুন যতটা সম্ভব। সত্যি বলতে প্রোপোজের সময় হৃৎস্পন্দন বেড়ে যাওয়াই স্বাভাবিক। তারপর‌ো নিজের মুখে হাসি রাখুন। সহজভাবেই জানান মনের কথা।

না শোনার জন্য প্রস্তুত থাকুন: এমন হতেই পারে, সে আপনার প্রস্তাব প্রত্যাখ্যান করল। হতেই পারে, আপনার প্রতি তার সেই অনুভূতি নেই। এর জন্য মনখারাপ হলেও মেনে নিতে হবে এই সত্যি। নয়তো মনখারাপে ভেঙে পড়বেন আরও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন