কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভালোবাসা দিবসে নিজেকে সুন্দর দেখাতে যা করবেন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৫

শুরু হয়ে গেছে ভ্যালেন্টাইন্স সপ্তাহ। সপ্তাহজুড়ে থাকবে নানা পরিকল্পনা। ভ্যালেন্টাইন্স ডে অনেকের জন্য বিশেষ দিন। এই দিনে প্রত্যেকেই নিজেকে সবচেয়ে সুন্দরভাবে উপস্থাপন করতে চায়। নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য চাই সুন্দর ত্বক। ভ্যালেন্টাইন্স ডে-তে নিজেকে সুন্দর দেখাতে হলে এখন থেকেই নিতে হবে ত্বকের যত্ন। চলুন জেনে নেওয়া যাক ভ্যালেন্টাইনস ডে-তে নিজেকে সুন্দর দেখাতে যেভাবে ত্বকের যত্ন নেবেন-


ত্বক সম্পর্কে জানুন


ত্বকের যত্ন নিতে হলে প্রথমে আপনাকে আপনার ত্বক সম্পর্কে জানতে হবে। আপনার ত্বকে কোনো সমস্যা আছে কি না তা জানতে হবে। যদি ত্বকে ব্রণ বা অ্যালার্জিজনিত কোনো সমস্যা থাকে তবে সেটি নিয়ে আগে থেকেই সচেতন থাকতে হবে, যেন শেষ মুহূর্তে এসে কোনো সমস্যা না হয়। এছাড়া আপনার ত্বক শুষ্ক, তৈলাক্ত নাকি সেনসেটিভ সেটিও জানতে হবে। এর ওপর ভিত্তি করেই পরের ধাপগুলোতে এগোতে পারবেন।


এক্সফোলিয়েশন


ত্বক পরিষ্কার করার জন্য এক্সফোলিয়েশন অপরিহার্য। বিভিন্ন ফল এবং ভেষজ থেকে তৈরি এক্সফোলিয়েটরগুলো লোমকূপে আটকে থাকা মৃত ত্বকের কোষগুলো সরিয়ে ফেলে। কোনো এক্সফোলিয়েটর কেনা না থাকলে নিজেই বানিয়ে নিতে পারেন। কফির পাউডার খুব ভালো এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। এছাড়া অ্যালোভেরার সঙ্গে চিনি মিশিয়ে এক্সফোলিয়েটর হিসেবে ব্যবহার করতে  পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও