কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যেভাবে আপনি চ্যাটজিপিটির সাথে কথা বলবেন

www.tbsnews.net প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৪৯

একটি হিসাব অনুযায়ী, জানুয়ারি মাসে প্রায় ১০ কোটিরও বেশি ব্যক্তি চ্যাটজিপিটি ব্যবহার করেছেন, যেটি ব্যবহারকারীর সংখ্যার দিক হিসাব করলে সবচেয়ে দ্রুত বেড়ে চলছে। কিন্তু, যখনই আমি মানুষের সাথে কথা বলতে যাই, তাদের কেউই চ্যাটজিপিটি সম্পর্কে তেমন আশাবাদী নন। এর ভুল এবং কৃত্রিমতার কথা উল্লেখ করে তারা একে কালের পরিক্রমায় হারিয়ে যাবে বলে মনে করেন। 


তবে, এর বিপরীতে কীভাবে চ্যাটজিপিটি ব্যবহার করা উচিৎ সে সম্পর্কে আমি একটি সংক্ষিপ্ত দিকনির্দেশনা দিতে চাই। চ্যাটজিপিটি আপনার হয়ে নানা কাজ করতে পারে, যার মধ্যে রয়েছে আপনার নোট সাজানো, ব্যাকরণ সংশোধন করা, বিভিন্ন গাণিতিক বিষয় নিয়ে কাজ করা। তবে আমি সবচেয়ে সাধারণ বিষয়টি নিয়ে নির্দেশনা ফিতে চাই: একে কীভাবে প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে। এটি ভালোভাবে ব্যবহার করার আগে আপনার মাথায় রাখতে হবে, এটি মানুষ নয়, এটি একটি এআই বট। 


যখন আপনি কোনো মানুষের সাথে কথা বলেন এবং তারা আপনাকে বুঝতে না পারে, তখন আপনি প্রশ্নকে আরও সহজভাবে উপস্থাপন করেন। চ্যাটজিপিটির কাছে প্রশ্ন করার সময় এই জিনিসটিই সবাই ভুল করে বসে। আপনি চ্যাটজিপিটির কাছ থেকে আরও ভালো ফলাফল পাবেন, যদি আপনি প্রশ্নটি আরও জটিল ও বিস্তারিতভাবে করেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও