কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফের ছন্দে ফিরতে চায় বিএনপি

যুগান্তর প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৬

বিভাগীয় গণসমাবেশের মধ্য দিয়ে আন্দোলনের জোয়ার সৃষ্টি হলেও হঠাৎ করেই তাতে ছন্দপতন ঘটে। নেতাকর্মীদের মধ্যেও সৃষ্টি হয়েছে একরকম হতাশা। এমন পরিস্থিতি কাটিয়ে উঠতে আপাতত কঠোর কর্মসূচিতে যাচ্ছে না বিএনপি।


শান্তিপূর্ণভাবে কর্মসূচি চালিয়ে জনগণকে আরও সম্পৃক্ত করা হবে। এরই অংশ হিসাবে পদযাত্রা, বিক্ষোভ আর লংমার্চের মতো শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে নেতাকর্মীদের মনোবল ফের চাঙা করতে চায় দলটি। চূড়ান্ত আন্দোলনের আগে দলকে ছন্দে ফেরানোই তাদের মূল লক্ষ্য।


তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত প্রত্যেক নেতাকর্মীকে সক্রিয় করতে নেওয়া হয়েছে নানা উদ্যোগ। কর্মসূচিতে সবার উপস্থিতি নিশ্চিতে দেওয়া হয়েছে বিশেষ নির্দেশনা। কেউ উপস্থিত না থাকলে তাকে কারণ দর্শাতে হবে। নেতাকর্মীদের প্রস্তুত করার পর সময় ও সুযোগ বুঝে সরকার পতনের এক দফা নিয়ে মাঠে নামবে দলটি। যদিও সমমনা দল এবং তৃণমূল থেকে বিভিন্ন স্তরের নেতাকর্মীদের পক্ষ থেকে হাইকমান্ডের ওপর চাপ রয়েছে কঠোর কর্মসূচির। বিএনপির বিভিন্ন স্তরের নেতাদের সঙ্গে আলাপ করে জানা গেছে এসব তথ্য।


আপাতত কঠোর কর্মসূচি দিচ্ছে না বিএনপি, তা দলের সিনিয়র নেতাদের বক্তব্যেও ফুটে উঠেছে। শনিবার ঢাকায় এক বিক্ষোভ সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এবার ইউনিয়ন পর্যায় থেকে পদযাত্রা শুরু করব। এরপর ধীরে ধীরে উপজেলা, জেলা ও মহানগরে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও