কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঠাকুরগাঁওয়ে একরাতে ১৪ মন্দিরের প্রতিমা ভাঙচুর

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় একরাতে ১৪টি মন্দিরের ১৪টি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার রাতে উপজেলার ধনতলা ইউনিয়নে ৯টি, পাড়িয়া ইউনিয়নে চারটি ও চাড়োল ইউনিয়নে একটি মন্দিরের ১৪টি প্রতিমা ভাঙচুর করা হয়।

রবিবার (০৫ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বালিয়াডাঙ্গী উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যানাথ বর্মণ। খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদক প্রবীর কুমার গুপ্ত। 

প্রবীর কুমার গুপ্ত বলেন, ‘শনিবার রাতের কোনও একসময়ে ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডি এলাকার ৯টি, পাড়িয়া ইউনিয়নের কলেজপাড়া এলাকার চারটি ও চাড়োল ইউনিয়নের সাহবাজপুর নাথপাড়া এলাকার একটি মন্দিরের ১৪টি প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বেশিরভাগ প্রতিমা রাস্তার পাশে স্থাপিত মন্দিরের। সেসব মন্দিরে কালী, সরস্বতী, লক্ষ্মী ও মনসার প্রতিমা ছিল। প্রতিমাগুলোর মাথা, হাত ও পাসহ বিভিন্ন অংশ ভেঙে ফেলা হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতেই এমন ঘটনা ঘটানো হয়েছে। তবে কারা ঘটনা ঘটিয়েছে, তা আমরা জানি না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন